২৭ মে ২০২০

করোনার বিপর্যয় : বেতন কমছে মেসিদের!

মেসি - সংগৃহীত

করোনাভাইরাসের আক্রমণে বিশ্বব্যাপী বাতিল এবং স্থগিত হয়ে গিয়েছে প্রায় সব স্পোর্টস ইভেন্ট। লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ, সিরি এ থেকে চ্যাম্পিয়ন্স লিগ- সব ম্যাচ স্থগিত। চলতি বছর বসছে না ইউরো কাপের আসর। অনিশ্চিত হয়ে পড়েছে অলিম্পিকের ভবিষ্যৎও। ভারতের ছবিটাও একইরকম। স্থগিত হয়ে গেছে সব ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশেও সব খেলা বন্ধ হয়ে গেছে। অন্যান্য খেলাতেও পড়েছে করোনার প্রভাব। আর এরই মধ্যে ফুটবলারদের বেতন কমিয়ে দেয়ার সিদ্ধান্ত নিতে চলেছে বার্সেলোনা।

আপাতত কোনো ম্যাচ খেলতে হচ্ছে না লিও মেসিদের। অথচ ক্লাবকে পুরো প্রাপ্য টাকাই তুলে দিতে হচ্ছে তারকাদের হাতে। ফলে বিপুল ক্ষতির মুখে পড়েছে ক্লাব। আর সেই পরিস্থিতি সামাল দিতেই এখন বেতনে কাটছাঁট করার কথা ভাবছেন কর্মকর্তারা। প্রথম সারির একগুচ্ছ তারকার বেতন নাকি কমিয়ে দেয়ার পথেই হাঁটবে ক্লাব। আগামী সপ্তাহেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে।

বার্সেলোনা সিইও অস্কার গ্রাউ লা লিগায় খেলা ক্লাব এবং ইউরোপের অন্যান্য ক্লাবের সঙ্গে নাকি এ বিষয়ে কথাবার্তাও বলছেন। করোনার সঙ্গে লড়াই করে আর্থিক ক্ষতি থেকে বাঁচতেই এমন চিন্তাভাবনা করা হয়েছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, এই সময় বার্সাকে আর্থিক স্থিতিশীলতার কথাও ভাবতে হবে। আর তাই ফুটবলার এবং স্টাফদের বেতন কমিয়েই ক্ষতিপূরণ করার কথা ভাবা হচ্ছে। সেক্ষেত্রে এলএম টেনেরও বেতন কমার আশঙ্কা থেকেই যাচ্ছে।

গোটা বিশ্বে লাফিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। শুধু সাধারণ মানুষ নয়, হলিউড থেকে খেলার দুনিয়ার তারকাদের শরীরেও থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। জুভেন্টাস তারকা মাতুইদিও আক্রান্ত হয়েছেন।

এদিকে বিশ্বব্যাপী যেভাবে করোনা নিজের বংশ বিস্তার করে চলেছে, তাতে শঙ্কিত ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন। সম্প্রতি একটি অনুষ্ঠানে করোনায় আক্রান্ত অভিনেতা ইদ্রিস এলকা এবং সোফি ট্রুডোর সংস্পর্শে এসেছিলেন তিনি। তারপর থেকেই আতঙ্কে এফ ওয়ান তারকা। আর সেই কারণে সেল্‌ফ আইসোলেশনে রয়েছেন তিনি। যদিও তার শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।
সূত্র : সংবাদ প্রতিদিন

 


আরো সংবাদ