২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এএফসি সেরা জিকো

এএফসি সেরা জিকো - ছবি : নয়া দিগন্ত

এখনও এশিয়ান ফুটবল কনফেডারেশন ( এএফসি) আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে গত ২০ মার্চ ভোটাভুটির শেষ দিনে ভোটে আনিসুর রহমান জিকোর ধারে কাছে ছিলেন না কেউ। এএফসি কাপের সপ্তাহের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক। চার ফুটবলারকে পেছনে ফেলেন তিনি। জিকো পেয়েছেন ৭৫ শতাংশ ভোট। তার সতীর্থ আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক ফুটবলার হারনান বার্কোস চার গোল দিয়েও যেতে পারেননি সেরার তালিকায়। লিওনেল মেসির সাবেক এই টিম মেট পেয়েছেন ১৪ শতাংশ ভোট।

ইন্দোনেশিয়ার বালি ইউনাইটেডের স্প্যানিশ স্ট্রাইকার পেয়েছেন ৯ শতাংশ ভোট। এক শতাংশ ভোট পেয়েছেন মিয়ানমারের ইয়াংগুন ইউনাইটেডের মিউন লিউন তাজিকিস্তানের ইস্তিকলল ক্লাবের মানুচেখার দাজালিলভ। জিকো এএফসি কাপের ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টিস এর ঈসা ইসমাইলের তিনটি পেনাল্টি ঠেকিয়ে সপ্তাহের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। এর আগে গতবছর এএফসি কাপে ঢাকা আবাহনীর সোহেল রানার গোল সপ্তাহের সেরা এবং বছরের দ্বিতীয় সেরা বলে বিবেচিত হয়েছিল।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল