১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাসে মারা গেলেন ফুটবল কোচ গার্সিয়া

ফুটবল কোচ গার্সিয়া - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন স্পেনের ২১ বছর বয়সী ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়া। ২০১৬ সাল থেকে মালাগা ভিত্তিক ফুটবল ক্লাব অ্যাতলেটিকো পোর্তাদা আল্টার যুব দলের কোচ ছিলেন তিনি। প্রাণঘাতি করোনাভাইরাসে মারা যাওয়া সবচেয়ে কম বয়সীদের একজন এই গার্সিয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গার্সিয়ার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ক্লাব অ্যাতলেটিকো পোর্তাদা আল্টা। নিজেদের অফিসিয়াল ফেসবুকে গার্সিয়ার ছবি পোস্ট করে স্প্যানিশ ভাষায় শোক জানিয়েছে ক্লাবটি।

শোক প্রকাশ করে অ্যাটলেটিকো পোর্তাদা আল্টার সভাপতি পেপ বুয়েনো বলেন, ‘গার্সিয়া খুবই ভালো মানুষ ছিলেন। খুবই মেধাবী কোচ ছিলেন। তার মৃত্যুতে আমরা এখনো বাকরুদ্ধ। হাসপাতাল থেকে প্রথমে আমাকে ফোন করে বলা হয়েছিলো, গার্সিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। ঘণ্টা খানেক পর আবার ফোন দিয়ে তার মৃত্যুর সংবাদ জানায় হাসপাতাল। গার্সিয়া নেই তা আমরা বিশ্বাস করতে পারছি না।’

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন গার্সিয়া। ভর্তির পর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে করোনার পাশাপাশি লিউকোমিয়ায়ও ধরা পরে তার। এরপর ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। চিকিৎসকদের চেষ্টা সত্বেও বাঁচানো যায়নি গার্সিয়াকে।

ইতোমধ্যেই করোনাভাইরাসের কারণে স্পেনে জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার। এখন পর্যন্ত প্রায় ৩শ মানুষ মারা গেছে স্পেনে। মালাগায় গার্সিয়াসসহ পাঁচজন প্রাণ হারালেন। মারা যাওয়া অন্য চারজনের সবার বয়স ছিল ৭০ এর উপর। বয়স কম হওয়া গার্সিয়াকে সুস্থ করার ব্যাপারে আশাবাদী ছিলেন চিকিৎসকরা। চিকিৎসকদের চেষ্টা শেষ পর্যন্ত বৃথা যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল