১০ আগস্ট ২০২০

করোনার কারণে স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

লিওনেল মেসি ও নেইমার - ছবি : সংগৃহীত
24tkt

বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে। এবার ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বের পরবর্তী ম্যাচগুলো স্থগিত করেছে ফেডারেশ অফ ইন্টারন্যাশনাল ফুটবল অথোরিটি (ফিফা)। এর ফলে এ তালিকায় থাকা বিশ্বের দুই শক্তিশালী দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচও পিছিয়ে গেল।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ফিফা।

ফিফা জানিয়েছে, ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত যে ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেগুলো করোনভাইরাসের প্রাদুর্ভাবর কারণে পিছিয়ে দেয়া হয়েছে। স্থগিত হওয়া ম্যাচগুলোর পরবর্তী তারিখ খুব তাড়াতাড়ি জানানো হবে। ফিফা খেলোয়াড় ও সাধারণ মানুষের স্বাস্থ্যের ব্যাপারে সচেতন আছে। করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে দক্ষিণ আমেরিকার বাছাই পর্বের ম্যাচগুলোর তারিখ নির্ধারণ করা হবে।

এদিকে ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইয়ে আগামী ৩১ মার্চ বলিভিয়ার মাঠে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। একইদিনে পেরুর মাঠে খেলতে নামার কথা ছিলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের।

ফিফা মহাসচিব ফাতমা সামুরা কনমেবলের মহাসচিব হোসে আস্তিগারাগাকে এ বিষয়ে দেয়া চিঠিতে বলেন, ‘আমরা তোমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করবো এবং পরামর্শ করেই নির্ধারণ করবো যে কবে এই ম্যাচগুলো খেলা যায়। তবে এর আগে যেটা প্রয়োজন তা হলো, বর্তমান পরিস্থিতির দ্রুত উন্নতি।’

সূত্র : ফিফা ডট কম ও ইন্ডিপেনডেন্ট


আরো সংবাদ