৩১ মার্চ ২০২০

বঙ্গবন্ধু বাংলাদেশ গেসম স্থগিত

বঙ্গবন্ধু বাংলাদেশ গেসম স্থগিত - সংগৃহীত

সে আশংকাই বাস্তবতা পেল। করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। ১-১০ এপ্রিল হওয়ার কথা ছিল এই গেমস। কিন্তু করোনা ভাইরাসের কারনে এখন তা আপাতত: হচ্ছে না। বৃহস্পতিবার গেমসের প্রধান উপদেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও মাহাসচীব।

প্রধানমন্ত্রী তাদের আগে আথলেটদের স্বাস্থ্যের প্রতি নজর দিতে বলেন। আরো কয়দিন পরে গেমসটি করা যায় কিনা সে নির্দেশনা দেন। তার নির্দেশেই কিছু দিনের জন্য স্থগিত করা হলো বাংলাদেশ গেমস। গতকাল সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিওএ’র সহসভাপতি ও বাংলাদেশ গেমস এর স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ।

স্থগিত হওয়া এই গেমস কবে হবে তা পরে জানানো হবে। বিওএ মহাসচীব সৈয়দ শাহেদ রেজা জানান, এই বছরের শেষ দিকে তা অনুষ্ঠিত হতে পারে তা। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে এখনও তা ভয়াবহ রূপ নেয়নি। কিন্তু বাংলাদেশ ঘনবসতি পূর্ন একটি দেশ। ঝুঁকিটা এ কারনেই। সারা বিশ্বে ছড়িয়ে পড়া এই করোনা ভাইরাসকে নিয়ে অ্যালার্ট জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা নিয়ে বাংলাদেশ সরকারও খুব সতর্ক। গেমসে অংশ নিতে যাওয়া ক্রীড়াবিদরাও এই ভাইরাস নিয়ে উদ্বিগ্ন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ( বিওএ) তাই ঝুঁকি নিতে চায়নি।

করোনা ভাইরাস আতংকে যেভাবে একের পর এর দেশে বিদেশে খেলাধূলা বন্ধ হয়ে যাচ্ছে বাংলাদেশ গেমস স্থগিত হয়ে যাওয়াটা স্বাভাবিকই ছিল। সেটাই হলো।


আরো সংবাদ