১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

প্রাথমিকের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্থগিত

প্রাথমিকের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্থগিত - ছবি : সংগৃহীত

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। যদিও আগামী ১৪ মার্চ থেকে ১৯ মার্চ এ দুই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ খেলা স্থগিতের কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে করোনাভাইরাস সংক্রমণ রোধে জন সমাগম এড়াতে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে বলে মনে করছেন অনেকে।

সূত্রমতে, আগামী ১৪ মার্চ শনিবার থেকে রাজধানী কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা শুরু হওয়ার কথা ছিল। দেশের আটটি বিভাগের ছেলেদের বিজয়ী আটটি ও মেয়েদের আটটি দল এ খেলায় অংশ নেয়ার কথা ছিল। আর জাতীয় পর্যায়ে বিজয়ী ছেলে ও মেয়েদের দুইটি দল ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল খেলার কথা ছিল।

অধিদফতর থেকে জানা গেছে, দেশের বিভাগগুলো থেকে ছেলেদের আটটি ও মেয়েদের আটটি দল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে রাজধানীতে আসার কথা ছিল। এ দলগুলোর প্রায় কয়েকশ শিক্ষার্থীকে ক্রীড়া পল্লীতে রাখার কথা ছিল। কিন্তু দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। তাই, সারা দেশে থেকে আসা এ সব শিক্ষার্থীদের একসাথে ক্রীড়া পল্লীতে রাখা ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই, বাড়তি সতর্কতা হিসেবে টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত

সকল