০৪ আগস্ট ২০২০

আর্সেনালের ফুটবলাররা কোয়ারেন্টাইনে

মাঠে অনুশীলনে ব্রস্ত আর্সেনালের ফুটবলাররা - সংগৃহীত
24tkt

আর্সেনালের বেশ কয়েকজন ফুটবলার কোয়ারেন্টাইনে আছেন বলে নিশ্চিত করেছে ক্লাবটি। গ্রিসের ফুটবল ক্লাব অলিম্পিয়াকোসের মালিক এভানগেলোস মারিনাকিসের করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে- এটা নিশ্চিত হওয়ার পরই আর্সেনালের ফুটবলারদের আলাদা করা হয়েছে।

এ কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে একটি ম্যাচ স্থগিত করা হয়েছে।

দুই সপ্তাহ আগে আর্সেনাল ও অলিম্পিয়াকোসের একটি খেলায় মারিনাকিসের সংস্পর্শে আসেন আর্সেনালের ফুটবলাররা।

মারিনাকিস নটিংহাম ফরেস্টেরও মালিক।

মঙ্গলবার তার কোভিড-১৯ পরীক্ষায় ধরা পড়ে।

আর্সেনাল ক্লাব এক বিবৃতিতে জানায়, ক্লাবটির কিছু খেলোয়াড় যাদের নাম বা পরিচয় দেয়া হবে না, তারা এখন কোয়ারেন্টাইনে আছে। তারা অলিম্পিয়াকোসের মালিকের সাথে খেলা শেষ হওয়ার সাথে সাথেই দেখা করেন।

"এখন পর্যন্ত যে পরামর্শ চিকিৎসকরা দিচ্ছেন তাতে করে আর্সেনালের ফুটবলারদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। আমরা সরকারি নীতিমালা খুব গুরুত্বের সাথে মেনে চলছি, যেখানে বলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সাথে কোনো সংস্পর্শে এলে নিজেকে ১৪ দিন আলাদা করে রাখতে হবে।"

খেলোয়াড় ছাড়াও চারজন আর্সেনাল স্টাফ আছেন যারা মারিনাকিসের কাছে বসেছিলেন তাদেরও ১৪ দিন ঘরে রাখা হচ্ছে।

আর্সেনালের এই সময় শেষ হবে শুক্রবার এবং ব্রাইটনের সাথে ১৪ মার্চ তারা মাঠে নামতে পারবে বলে ক্লাব বলছে।

ক্রীড়াঙ্গণে করোনা ভাইরাসের প্রভাব

ফ্রান্সের একটি সংবাদমাধ্যম এল ইকুইপ বলছে কিলিয়ান এমবাপেকে করোনা ভাইরাসের জন্য পরীক্ষা করা হচ্ছে।

স্প্যানিশ ফুটবল লিগের সব খেলা আগামী দুই সপ্তাহের জন্য দর্শক ছাড়া খেলা হবে বলে মঙ্গলবার জানা গেছে।

২০২০ সালের ইউরোর প্লে অফের টিকিট বিক্রি বন্ধ হয়ে গেছে।

করোনা ভাইরাসের কারণে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইতালি।

দেশটির সরকার আগেই ঘোষণা দিয়েছিল, শীর্ষ ফুটবল প্রতিযোগিতাসহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে খালি মাঠে।

ওদিকে করোনা ভাইরাস সংক্রমণ যাতে না হয় এই ব্যবস্থা নিতে বাংলাদেশে হতে যাওয়া শ্যুটিং ও আর্চারির বেশ কয়েকটি আয়োজন আপাতত স্থগিত হয়েছে। আর্চারির সলিডারিটি গেমস আয়োজন অন্তত বছরের শেষ পর্যন্ত পেছানো হয়েছে বলে জানিয়েছেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিবউদ্দিন চৌধুরি চপল।

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে এরই মধ্যে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেইন্ট জার্মেই ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার আজ রাতের ম্যাচে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২৫৯৪৮)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৪৫৫)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৯৬৪২)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৪৪৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৮)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৫১৮)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৬৪৫৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৬০৪৩)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৭২২)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৫৪৭৮)