০৭ জুন ২০২০

বাংলাদেশীদের হাসিমাখা মুখে মুগ্ধ সিজার

বাংলাদেশীদের হাসিমাখা মুখে মুগ্ধ সিজার - ছবি-নয়া দিগন্ত

দুই দিনের ঝটিকা সফরে বাংলাদেশে এসে ঘুরে যান জুলিও সিজার। ব্রাজিলের এই বিশ্বকাপ তারকা সাবেক গোলরক্ষক গত ২২ জানুয়ারি ঢাকায় এসে ২৩ তারিখ রাতে চলে যান। কেমন হলো তার বাংলাদেশ সফর? এ নিয়ে ফিফা ওয়বসাইডকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, আমার খুব ভালো লেগেছে বাংলাদেশে প্রচুর মেয়ে ফুটবলে আসছে। এছাড়া আরো জেনে ভালো লাগলো, বাংলাদেশের ফুটবল সমর্থকরা ব্রাজিল-আর্জেন্টিনা এই দুই ধারায় বিভক্ত। যদিও আমি খুব কম সময় পেয়েছি বাংলাদেশকে দেখার। এরপরও বলবো চমৎকার সফর ছিল তা।’

তার উপলব্দি, বাংলাদেশের মানুষের মুখের হাসি কখনই থামে না। তারা সব সময়ই হাসি মুখে থাকে। ছেলে কিংবা পূর্ণ বয়ষ্ক যতক্ষণ ছিলাম সবাইকেই দেখলাম হাসি মাখা মুখ। এটা আমাকে খুব মুগ্ধ করেছে। আমার জন্য এটা শিক্ষণীয়।
২০ বছরের খেলোয়াড়ী জীবনে বিশ্বের নানা দেশে গেছেন। তবে বাংলাদেশে এসেছিলেন এই প্রথম। বাংলাদেশের ফুটবলের উন্নয়ন সম্পর্কে বাফুফে সভাপতিকে সিজার পরামর্শ দেন, জাতীয় দলের ফুটবলারদের আরো বেশি ফিট করতে পূর্ণ পেশাদারী কোচ এবং কোচিং স্টাফদের দায়িত্ব দিতে হবে। আর গোলরক্ষকদের উপদেশ দেন খেলার সময় বেশি বেশি মনযোগী হতে। 


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv