০৭ এপ্রিল ২০২০
বঙ্গবন্ধু গোল্ডকাপ

ফিলিস্তিনের কাছে হার দিয়ে বাংলাদেশের যাত্রা শুরু

-

চ্যাম্পিয়ন ফিলিস্তিনের কাছে হার দিয়ে বাংলাদেশের এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ যাত্রা শুরু হলো। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজকের এ ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারায় মধ্যপ্রাচ্যের দেশটি।

ম্যাচ শুরুর ২৯ মিনিটে ফিলিস্তিনের খালেদ সালেম গোল করে এগিয়ে দেন চ্যাম্পিয়নদের। গোল হজমের আগ পর্যন্ত তুলনামূলক বাংলাদেশই প্রাধান্য নিয়ে খেলছিল। শুরু থেকে জামাল ভূঁইয়াদের বল দখলে মরিয়া হতে দেখা গেলেও মধ্যপ্রাচ্যের দেশটি হালকা মেজাজেই খেলেছে। বাংলাদেশ গোটাতিনেক আক্রমণ করে সফল না হলেও ফিলিস্তিন প্রথম আক্রমণ থেকেই গোল পেয়ে যায়।

ফিলিস্তিন গোল করে এগিয়ে যায় পাল্টা আক্রমণ থেকে। বাম দিকে পাওয়া বল নিয়ে একটু ঢুকে খালেদ সালেম কোনাকুনি শটে গোল করেন।

এর আগে বাংলাদেশ দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। সাদ উদ্দিনের শট ক্রসবারের উপর দিয়ে চলে গেলে এবং তপু বর্মনের শট সাইডনেটে লাগলে সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের।

ম্যাচে ফেরার চেষ্টা ছিল দ্বিতীয়ার্ধে। কিন্তু পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। আক্রমণভাগে মতিন মিয়ার পরিবর্তে রবিউলকে এবং মধ্যমাঠে মামুনুলের পরিবর্তে সুফিলকে নামিয়ে আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করেছিলেন কোচ জেমি ডে। কিন্তু অভিজ্ঞ ফিলিস্তিন দ্বিতীয়ার্ধে আরো একটি গোল দিয়ে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে।

দ্বিতীয় গোলটি সফরকারিরা আদায় করে নেয় ৫৮ মিনিটে। ডান দিক থেকে রেদওয়ানের ক্রস ধরে গোলরক্ষক রানার পাশ দিয়ে বল জালে পাঠিয়ে দেন লাইথ খারোব।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯ জানুয়ারি। তার আগে ফিলিস্তিন তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে। উদ্বোধনী ম্যাচে জিতে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখলো ফিলিস্তিন।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)