২৪ সেপ্টেম্বর ২০২০

‘এক কাণ্ড’ ঘটালেন বার্সার তিন ফরোয়ার্ড

-

এমন কাকতালীয় হিসেব সব সময় মিলে না। ইতিহাসেও এমন ঘটনা বিরল। এমনই এক কাণ্ড ঘটিয়ে পেললেন বার্সেলোনার আক্রমণত্রয়ী- লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজম্যান। তারা নিজেরাও হয়তো জানতেন না এমন কিছু যে হয়ে যাবে।

ক্লাবের খেলা আপাতত কয়েকদিন নেই দলের। ফাঁকে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছেন মেসি ও সুয়ারেজ। গ্রিজম্যান খেলছেন ইউরোপের বাছাইপর্ব।

জাতীয় দলের জার্সি গয়েও ক্লাবের মতো উজ্জল তিন ফুটবলার। ইউরের বাছাইপর্বে সোমবার আলবেনিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পায় বিশ্বকাপ জয়ী ফ্রান্স। আর সেকানে ঝলক দেখান আঁতোয়ান গ্রিজম্যান। বল পায়ে করেছেন একটি গোল। আরেকটি গোল রেখেছেন অবদান (এসিস্ট)।

মঙ্গলবার ইসারায়েলে আন্তর্জাতিক ফুটবল প্রীতি ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা-উরুগুয়ে। ২-২ সমতায় শেষ হওয়া ম্যাচে মুখোমুখি হয় মেসি-সুয়ারেজও। দু’জনই খেলেছেন দুর্দান্ত। তবে গ্রিজম্যানের মতোই একই কাণ্ড ঘটালেন দুজন। আর্জেন্টিনার দুটি গোলের মধ্যে একটি মেসির পা থেকে, আরেকটি তার এসিস্ট থেকে কুন অ্যাগুয়েরো গোল করেন।

অন্য দিকে সুয়ারেজ নিজেও ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন এবং তার এসিস্ট থেকে আরেকটি গোল করেনিএডসন কাভানি।

ক্লাবের বাইরে বার্সার তিন স্ট্রাইকারের একই ফর্ম ভক্তদেরকেও স্তম্ভিত করেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক-টুইটারে ভক্তরা উচ্ছ্বসিত হয়ে পোস্ট শেয়ার করেন প্রিয় তারকাদের ছবিতে বিভিন্ন ক্যাপশন দিয়ে। ক্লাবের বাইরে তিনজনের একই ফর্ম সত্যি ফুটবলকে ভিন্ন ইতিহাস শেখালো।


আরো সংবাদ