২৪ সেপ্টেম্বর ২০২০

দুরন্ত গ্রিজম্যানে উড়ন্ত ফ্রান্স


ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠেছে ফ্রান্স। দলের হয়ে একটি করে গোল করেছেন কোরোঁতাঁ তোলিসো ও অঁতোয়ান গ্রিজম্যান।

‘এইচ’ গ্রুপে রোববার রাতে আলবেনিয়ার মুখোমুখি হয় ইউরোর গত আসরের রানার্সআপরা। ফ্রান্সের কোচ হিসেবে দিদিয়ার দেশমের এটি ১০০তম ম্যাচ ছিল। এদিন ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় ফরাসিরা। গ্রিজম্যানের ফ্রি-কিকে হেডে গোলটি করেন তোলিসো। আর ৩১তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান।

গ্রুপে দশ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্ক। নিজেদের শেষ ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়েছে তুর্কীরা। ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি মূল পর্বে জায়গা করে নিয়েছে।

এদিকে নিজেদের আগের ম্যাচে মন্টেনেগ্রোকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট কাটা ইংল্যান্ড শেষ ম্যাচেও কসোভোর বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে। ‘এ’ গ্রুপের ম্যাচে রোববার ৪-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল।

ইংলিশদের হয়ে একটি করে গোল করেন হ্যারি উইংস, হ্যারি কেইন, মার্কাস র‌্যাশফোর্ড ও ম্যাসন মাউন্ট। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করল ইংল্যান্ড। এ নিয়ে টানা তৃতীয় জয় পেল দারুণ ছন্দে থাকা ইংলিশরা।


আরো সংবাদ

সরকার দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে : ফখরুল বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ ২ পুলিশ ‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’ চতুর্থ কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু করেছে যুক্তরাষ্ট্র 'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ তিতা করলায় চাষির মুখে মিষ্টি হাসি যৌতুক মামলায় পিরোজপুরে ছাত্রদলের নেতা গ্রেফতার করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্য রহস্য ঘেরা : রিজভী ইবির আবাসিক হল থেকে লক্ষাধিক টাকার পাম্প চুরি আবারো বিপৎসীমার ওপরে তিস্তার পানি ভোমরা দিয়ে আবার পেঁয়াজ আসা বন্ধ

সকল