২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুরন্ত গ্রিজম্যানে উড়ন্ত ফ্রান্স

- ছবি : এএফপি

ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠেছে ফ্রান্স। দলের হয়ে একটি করে গোল করেছেন কোরোঁতাঁ তোলিসো ও অঁতোয়ান গ্রিজম্যান।

‘এইচ’ গ্রুপে রোববার রাতে আলবেনিয়ার মুখোমুখি হয় ইউরোর গত আসরের রানার্সআপরা। ফ্রান্সের কোচ হিসেবে দিদিয়ার দেশমের এটি ১০০তম ম্যাচ ছিল। এদিন ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় ফরাসিরা। গ্রিজম্যানের ফ্রি-কিকে হেডে গোলটি করেন তোলিসো। আর ৩১তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান।

গ্রুপে দশ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্ক। নিজেদের শেষ ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়েছে তুর্কীরা। ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি মূল পর্বে জায়গা করে নিয়েছে।

এদিকে নিজেদের আগের ম্যাচে মন্টেনেগ্রোকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট কাটা ইংল্যান্ড শেষ ম্যাচেও কসোভোর বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে। ‘এ’ গ্রুপের ম্যাচে রোববার ৪-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল।

ইংলিশদের হয়ে একটি করে গোল করেন হ্যারি উইংস, হ্যারি কেইন, মার্কাস র‌্যাশফোর্ড ও ম্যাসন মাউন্ট। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করল ইংল্যান্ড। এ নিয়ে টানা তৃতীয় জয় পেল দারুণ ছন্দে থাকা ইংলিশরা।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল