২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইতিহাস গড়লেন মেসি

গোল করার পর লিওনেল মেসির উচ্ছ্বাস - সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়লেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। বুধবার স্লাভিয়া প্রাহারের বিরুদ্ধে গোল করেই এই ইতিহাস গড়নে তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ আসরে গোল করার অনন্য কীর্তি গড়লেন বার্সেলোনার এই মধ্যমণি। এর পাশাপাশি লিগের ইতিহাসে সর্বাধিক ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ডও গড়েছেন। তার আগে এই রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও রাউল গনসালেস।

মেসির গোলের পর ভাগ্য যেন বার্সার দিকেই ঘুরে যায়। প্রতিপক্ষ স্লাভিয়া গোলটি শোধ করে ফেললেও পরে একটি আত্মঘাতী গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

স্লাভিয়ার মাঠে চ্যাম্পিয়ন্স লিগের 'এফ' গ্রুপের ম্যাচটি শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই গোল করেন মেসি। সতীর্থের পাস পেয়ে আর্থারকে বল বাড়িয়ে চোখের পলকে ঢুকে পড়েন ডি-বক্সে। ফিরতি বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল পাঠেয়ে দেন প্রতিপক্ষের জালে। আর সাথে সাথেই ইতিহাসের অংশ হয়ে যান তিনি।

এরপর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি দু'দল। দ্বিতীয়ার্থে স্লাভিয়া সুযোগ পেয়ে বার্সার জালে বল পাঠান চেক রিপাবলিকের ডিফেন্ডার ইয়ান বোরিল। সমতায় ফিরলেও বেশিক্ষণ এই আনন্দ স্থায়ী হয়নি। দুই মিনিট পর ৫৭মিনিটে মেসির ফ্রি কিকে ডান দিকের বাইলাইনের একেবারে কাছ থেকে সুয়ারেজের আলতো করে নেয়া শট ওলাইয়াঙ্কার বুকে লেগে জালে ঢুকে পড়ে। এরপর আর কোনো দল গোল করতে পারেনি। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

তিন ম্যাচে দুটি জয় ও একটি ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল