০৩ আগস্ট ২০২০

খেলতে গিয়ে খুলে গেলো হিজাব, প্রাচীর হলো প্রতিপক্ষ (ভিডিও)

হিজাবধারী নারী ফুটবলারকে ঘিরে আছেন প্রতিপক্ষের খেলোয়াড়রা - সংগৃহীত
24tkt

বল নিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের কাটিয়ে এগিয়ে যাচ্ছিলেন এক নারী। অন্যদের চেয়ে কিছুটা আলাদা তিনি। কারণ হিজাব পরে খেলতে নেমেছেন। হঠাৎ ড্রিবল করতে গিয়ে খুলে যায় তার হিজাব। অস্বস্তিতে পড়ে যান তিনি। মাথা নিচু করে তড়িঘড়ি করে হিজাব ঠিক করতে ব্যস্ত হয়ে পড়েন তিনি। ব্যাপারটি বুঝতে পেরে সাথে সাথেই প্রতিপক্ষের খেলোয়াড়রা ঘিরে ফেলেন তাকে। মানবপ্রাচীর গড়ে ফেলেন তারা, যাতে ওই নারীকে খোলা চুলে কেউ দেখতে না পারেন। এই ঘটনার ভিডিও এখন ভাইরাল। ধর্মের প্রতি শ্রদ্ধা দেখানোর কারণে প্রশংসায় ভাসছেন প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা।

ঘটনাটি গত সপ্তাহের। পশ্চিম এশিয় ফুটবল ফেডারেশন (ডব্লিউএএফএফ) জর্ডানে প্রথমবারের মতো ওমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করে। লড়াই চলছিল শাবাব আল অরডন এবং আরব অর্থোডক্স ক্লাবের মধ্যে। এক পর্যায়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের কাটাতে গিয়ে আরব অর্থোডক্সের এক নারী ফুটবলারের হিজাব খুলে যায়। ঘটনার আকস্মিকতায় ঘাবড়ে যান তিনি। সাথে সাথেই মাথা নিচু করে ফেলেন এবং চুল গুছিয়ে হিজাব ঠিক করতে শুরু করেন। তার এই অবস্থা বুঝতে পেরে প্রতিপক্ষের তিনজন খেলোয়াড় সাথে সাথেই প্রথম তাকে আড়াল করেন। এরপর দ্রুত এগিয়ে আসেন অপর খেলোয়াড়রা। চারদিক থেকে ঘিরে রাখেন তাকে। হিজাবধারী ফুটবলার স্বাভাবিক হওয়ার পরই খেলা শুরু করেন তারা।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন এক ইউজার। এরপরই সেটি ভাইরাল হয়ে যায়। প্রতিপক্ষের খেলোয়াড়ের প্রতি এই মানবীয় আচরণের প্রশংসা করছেন সবাই। ধর্মের প্রতি সম্মান দেখানোর কারণে প্রশংসা পাচ্ছেন শাবাব আল অরডনের খেলোয়াড়রা।

দেখুন সেই ভিডিও-


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩১০১)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৬৬১)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৬৫২৩)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৫৯২৮)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৫৯০৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৮০৪)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪১৮)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৪৮)করোনায় লাশের মিছিল, কবরস্থানে জায়গা না হওয়ায় পুড়ানো হচ্ছে লাশ (৫০৫০)রাম মন্দিরের ভূমিপূজা মুসলিমবিদ্বেষী, টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি (৪৪০৯)