২৬ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশের ফুটবল উন্নয়নে ফিফার সহায়তা অব্যাহত থাকবে

বাংলাদেশের ফুটবল উন্নয়নে ফিফার সহায়তা অব্যাহত থাকবে - ছবি : সংগৃহীত

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ঢাকায় সফররত ফিফা সভাপতি বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের অবহিত করেন।

ফিফা সভাপতি প্রধানমন্ত্রীকে জানান, বাংলাদেশের ফুটবলের উন্নতিতে তিনি অনেক খুশি হয়েছেন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফার সাথে অব্যাহতভাবে যোগাযোগ রাখার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী আবার ফিফা সভাপতিকে জানান, সরকার সারাদেশে ফুটবলসহ অন্যান্য খেলার উন্নয়নে উপজেলা পর্যায়ে ৪৯২ মিনি স্টেডিয়াম নির্মাণ করছে।

তিনি আরও জানান, বাংলাদেশে স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রী উভয়ের জন্য খেলাধুলার প্রতিযোগিতা আয়োজন করা হয়। যাতে আরও অনেক শিশুর ফুটবলসহ অন্যান্য খেলাধুলার প্রতি আগ্রহ তৈরি হয়।

নিজের পরিবারের খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার ভাই শেখ কামাল আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

এ সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাফুফের আমন্ত্রণে এক দিনের সংক্ষিপ্ত সফরে পাঁচ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ঢাকায় আসেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সেফ ব্লাটার ও জোয়াও হাভেলেঙ্গের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফরে আসলেন তিনি। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৭৮১)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৮০২২)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (৭৯৪৩)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৮৯০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭২০২)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৬২৬২)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০৯৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৪৯৭৪)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৬৩৯)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৫৭০)