২৫ মে ২০২০

সেভিয়ার জন্যই কী অপেক্ষা করছেন মেসি?

লিওনেল মেসি - ছবি : সংগৃহীত

ইনজুরিতে পড়ে লা লিগায় চলতি মৌসুমে এখনও নিয়মিত হতে পারেননি লিওনেল মেসি। দুটি ম্যাচে খেললেও মাঠে পুরো ৯০ মিনিট ছিলেন না। আর গোল এখনও অধরা। তবে ইনজুরি কাটিয়ে এখন প্রায় পুরো ফিট বার্সেলোনা অধিনায়ক। আর ফিট অধিনায়কের প্রথম প্রতিপক্ষ সেভিয়া। যাদের বিপক্ষে গোল করার রেকর্ড সবচেয়ে সমৃদ্ধ মেসির।

সব মিলিয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ২১০ মিনিট খেলেছেন মেসি। কিন্তু এখনও গোলের দেখা পাননি। মেসির সঙ্গে এমনটা যেন মানানসই হচ্ছে না। অবশ্য ইনজুরিটাও কম ভোগাচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গত বুধবার ইন্টার মিলানের বিপক্ষে অবশ্য পুরো ৯০ মিনিট খেলেছিলেন বটে তবে সেদিনও খেলার মতো পুরো ফিট ছিলেন না বলেই জানিয়েছিলেন কোচ এরনেস্তো ভালভার্দে। তবে সে ম্যাচে দুর্দান্ত খেলেছেন মেসি। কেবল গোলটাই পাননি। তার রেটিং পয়েন্ট ছিল ৯ এরও বেশি। দুই গোল দেওয়া সুয়ারেজকে ছাপিয়ে ম্যাচ সেরাও হয়েছেন।

আজ (৬ অক্টোবর) রোববার সেভিয়ার বিপক্ষে পূর্ণ ফিট মেসি আবার নামছেন ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। হয়তো এ ম্যাচ দিয়েই গোলে ফিরবেন এ আর্জেন্টাইন। সেভিয়ার বিপক্ষে করা পুরনো রেকর্ডই এমনটা বলছে। সব ধরণের প্রতিযোগিতায় দলটির বিপক্ষে ৩৭ ম্যাচ খেলে ৩৬ গোল দিয়েছেন মেসি। প্রায় প্রতি ৬১ মিনিটে একটি গোল করেছেন ছয়বারের বর্ষসেরা এ তারকা। শুধু তাই নয়, ক্যারিয়ারে সবচেয়ে বেশি এসিস্টও এ দলটির বিপক্ষে। মতো ১৮ বার তাদের বিপক্ষে গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। আর লালিগায় তো আরও সফল। ২৫ ম্যাচে ২৮ গোল, সঙ্গে রয়েছে ৯টি এসিস্ট। এ দলটির বিপক্ষে তিনবার হ্যাটট্রিকও করেছেন তিনি।

মেসি অবশ্য গোল করার জন্য লা লিগার বড় দলগুলোকেই পছন্দ করেন। অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ২৯ গোল, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২৭ গোল এমনকি রিয়াল মাদ্রিদের বিপক্ষেও করেছেন ২৬ গোল। এখন দেখার বিষয় সেভিয়ার বিপক্ষে আবার কেমন করেন মেসি। এদিকে সেভিয়ার বর্তমান কোচ আবার জুলেন লোপেতেগি। গত মৌসুমে তিনি ছিলেন রিয়ালের কোচ। মেসিহীন এ বার্সেলোনার সঙ্গে ৫-১ গোলের ব্যবধানে হেরে যে রিয়ালের চাকুরীটা হারিয়েছিলেন তিনি।


আরো সংবাদ





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu