০৪ জুলাই ২০২০

মেসির মামলা খারিজ

লিওনেল মেসি - ছবি : সংগৃহীত

লিওনেল মেসির উপর থেকে সরে গেল কর ফাঁকি দেয়ার মামলা। সোমবার মাদ্রিদের বিশেষ আদালত আউদিয়েন্সিয়া নাসিওনাল মামলা খারিজের কথা জানিয়ে দেন।

এদিন বিচারক মারিয়া তার্দোন মেসির বিরুদ্ধে মামলাটি বাতিল করার সিদ্ধান্ত নেন। তার যুক্তি, মামলায় মেসির বিরুদ্ধে যথেষ্ট তথ্য প্রমাণ ছিল না, যা দিয়ে তাকে দোষী সাব্যস্ত করা যায়।

প্লেয়ার্স ফাউন্ডেশনের এক সাবেক কর্মী মেসি, তার বাবা ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা করেছিলেন। মেসি ফাউন্ডেশনের বিরুদ্ধে অভিযোগ ছিল কর ফাঁকি, দুর্নীতি ও আর্থিক তছরুপের।

বিচারক স্পষ্ট করে বলেন, এই অভিযোগের সঙ্গে যথেষ্ট তথ্য প্রমাণ দেয়া হয়নি। শুধু মাত্র কয়েকটি খবরের কাগজের রিপোর্টের ভিত্তিতে মামলাটি করা হয়েছিল। ৬৩৭ ধারায় মামলাটি বন্ধ করা হল। মামলাটি চালিয়ে যাওয়ার কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি।

সূত্র : এএফপি


আরো সংবাদ

ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক ফারজানা কি আসলেই বাংলাদেশী ৫ দফা দাবিতে জবির ৪ ছাত্রলীগ কর্মীর অনশন বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে জর্ডানপ্রবাসী প্রেমিকার অনশন ‘আসিফ মাহমুদরাই দেশের প্রকৃত নায়ক’ পাকিস্তানের শাহ মাহমুদ কোরেশির অসুস্থতায় ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বার্তা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)