০৪ জুলাই ২০২০

রুনিকে টপকে গেলেন আগুয়েরো

-

ওয়েন রুনিকে টপকে রেকর্ড গড়লেন ম্যানচেস্টার সিটির সর্বকালের শীর্ষ গোলদাতা সার্জিও আগুয়েরো। প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগের শুরুর ৬ ম্যাচে টানা গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রথম ৪৫ মিনিটে ওয়াটফোর্ডকে গুঁড়িয়ে দেয় ম্যানসিটি, করে ৫ গোল। রিয়াদ মাহরেজকে বেন ফস্টার বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় সিটিজেনরা। ৭ মিনিটে পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোল করে এই রেকর্ড গড়েন আগুয়েরো।

এনিয়ে বছরের দ্বিতীয় পেনাল্টি গোল করলেন আগুয়েরো। এর আগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি। পরে টটেনহাম হটস্পার, বোর্নমাউথ, ব্রাইটন ও নরউইচের বিপক্ষেও জাল খুঁজে পান ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। এর মধ্যে স্পারদের সঙ্গে ড্র ও নরউইচের কাছে হারে সিটিজেনরা।

এই রেকর্ড গড়ার পথে শুধু ম্যানইউর সাবেক ফরোয়ার্ড রুনিকে নয়, আর্সেনালের প্রয়াত উইঙ্গার হোসে আন্তোনিও রেইয়েসকে টপকে গেছেন আগুয়েরো। দুজনই প্রিমিয়ার লিগ মৌসুমের প্রথম ৫ ম্যাচে টানা গোল করেছিলেন।

২০১১ সালে ওয়েস্ট ব্রুমউইচ আলবিওন, টটেনহাম, আর্সেনাল, বোল্টন ওয়ান্ডারার্স ও চেলসির বিপক্ষে জাল খুঁজে পান রুনি। আর গানারদের ‘ইনভিন্সিবল’ দলের হয়ে ২০০৪ সালে লিগ শিরোপা জেতাতে এভারটন, মিডলসব্রো, ব্ল্যাকবার্ন রোভার্স, নরউইচ, ফুলহ্যাম ও বোল্টনের বিপক্ষে টানা গোল করেন রেইয়েস। গোল ডটকম


আরো সংবাদ

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে জর্ডানপ্রবাসী প্রেমিকার অনশন ‘আসিফ মাহমুদরাই দেশের প্রকৃত নায়ক’ পাকিস্তানের শাহ মাহমুদ কোরেশির অসুস্থতায় ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বার্তা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)