১৬ জুলাই ২০২০

ফুটবলে ৫ ধাপ পেছালো বাংলাদেশ, শীর্ষে বেলজিয়াম

ফিফা র‍্যাংকিংয়ে আবারও পিছিয়েছে বাংলাদেশ। পাঁচধাপ পিছিয়ে জেমি ডে-এর শিষ্যদের বর্তমান ১৮৭। আগে বাংলাদেশের ফিফা র‌্যাংকিং ছিল ১৮২। সেখান থেকে বাংলাদেশ ফিফা র‌্যাংকিংয়ে ১৮৭ অবস্থানে নেমে গেছে। বাংলাদেশের এক ধাপ নিচে থাকা মন্টসেরাটের ফিফা র‌্যাংকিংও ১৮৭। তবে রেটিংয়ের দিক থেকে পিছিয়ে আছে তারা।

অন্যদিকে লাওস ১৮৭ ফিফা র‌্যাংকিং নিয়ে বাংলাদেশের ওপরে আছে রেটিংয়ের জন্য। ভুটান (১৮৫), নেপাল (১৬১) এবং মালদ্বীপও (১৫৩) র‌্যাংকিংয়ে বাংলাদেশের ওপরে আছে।

ভারত ফিফা র‌্যাংকিংয়ে একধাপ পিছিয়ে ১০৪ এ নেমেছে। ওদিকে পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে হেরে যাওয়ায় ব্রাজিলের র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে। দুইয়ে থাকা ব্রাজিল নেমে গেছে তিনে। তিন থেকে দুইয়ে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এডেন হ্যাজার্ডদের বেলজিয়াম ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষেই আছে।

সেরা দশে ছিল না সাবেক চ্যাম্পিয়ন জার্মানির নাম। তারা ওপরেও উঠতে পারেনি। বরং ১৫ থেকে নেমে গেছে ১৬তে। তবে, নেদারল্যান্ডস দারুণ পারফরম্যান্স দেখিয়ে তিন ধাপ এগিয়ে ১৩তে উঠেছে। আর্জেন্টিনা ছিল ফিফা র‌্যাংকিংয়ে দশম স্থানে। তাদের অবস্থানের কোন অদল-বদল হয়নি।

ফিফা র‌্যাংকিংয়ে সেরা দশে থাকা অন্য দলগুলো হলো ১. বেলজিয়াম, ২. ফ্রান্স, ৩. ইংল্যান্ড-ব্রাজিল, ৪. ইংল্যান্ড, ৫. পতুর্গাল, ৬. উরুগুয়ে, ৭. স্পেন, ৮. ক্রোশিয়া, ৯. কলম্বিয়া, ১০. আর্জেন্টিনা।


আরো সংবাদ

অর্থ যথাযথভাবে ব্যয় হলে কৃষিক্ষেত্রে আমুল পরিবর্তন আসবে : ড. রাজ্জাক সাহেদ কি সত্যিই করোনায় আক্রান্ত? জেকেজি-রিজেন্ট কেলেঙ্কারি, করোনা টেস্টে কি আস্থা ফিরবে যে ফিল্মগুলো সরাসরি রিলিজ করবে নেটফ্লিক্স মানিকগঞ্জে যমুনার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আমাদের স্বাস্থ্য সেবা অন্য যে কোনো দেশের চেয়ে ভালো : স্বাস্থ্যমন্ত্রী গাজীপুরে শাহীন ক্যাডেট একাডেমিকে জরিমানা ‘সরকার ভগবান নয়, মানুষকেও সচেতন হতে হবে’ লাকসাম উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যানের মাতার ইন্তেকালে জামায়াতের শোক প্রবাসীদের অবস্থা সম্পর্কে নিয়মিত ব্রিফিং করার পরামর্শ রংপুরে কোটি টাকার জাল বিড়ির ব্যান্ডরোল জব্দ

সকল