২৪ অক্টোবর ২০২০

জার্মানি-বেলজিয়াম-নেদারল্যান্ডসের দাপুটে জয়


ইউরো বাছাইয়ে নিজ নিজ ম্যাচে দাপুটে জয় পেয়েছে জার্মানি, বেলজিয়াম ও নেদারল্যান্ডস।

সোমবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে বেলফাস্টে স্বাগতিক উত্তর আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। উত্তর আয়ারল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে জয়ে ফেরার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে গোল দুটি পায় জার্মানি। ম্যাচের ৪৮তম মিনিটে দলকে এগিয়ে নেন সেন্টার-ব্যাক মার্সেল হাসটেনবার্গ। ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন উইঙ্গার সের্গে জিনাব্রি।

গ্রুপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চার জয়ে ১২ পয়েন্ট ও গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপের শীর্ষে উঠে এসেছে জার্মানি। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় উত্তর আয়ারল্যান্ড আছে দ্বিতীয়স্থানে।

একই দিন গ্রুপের অপর ম্যাচে তলানির দল এস্তোনিয়াকে ৪-০ গোলে হারানো নেদারল্যান্ডস আছে টেবিলের তৃতীয়স্থানে। প্রতিপক্ষের মাঠে জয় পাওয়া ম্যাচটিতে জোড়া গোল করেন উইঙ্গার রায়ান বাবেল। একটি করে গোল করেন ফরোয়ার্ড মেমফিস ডিপাই ও জর্জিনিয়ো। এই জয়ে তৃতীয়স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট দাঁড়িয়েছে চার ম্যাচে ৯।

এদিকে ‘আই’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডের মাঠে খেলতে গিয়ে ৪-০ গোলের বড় জয় নিয়ে ফিরেছে বেলজিয়াম। এই জয়ে একটি করে গোল করেছেন রোমেলু লুকাকু, তমাস ভারমেলেন, তবি আলদেভেরেল্ড ও কেভিন ডি ব্রুইনে।

এই জয়ে ‘আই’ গ্রুপে জয়ের ধারা ধরে রেখেছে বেলজিয়াম। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে রাশিয়া।


আরো সংবাদ

বহু দেশেই করোনাভাইরাসের জ্যামিতিক সংক্রমণ ঘটছে : ডব্লিওএইচও নুসরাত হত্যা : রায় দ্রুত কার্যকর চান স্বজনরা গুড় কারিগরদের প্রতারণায় শীতে ৬ গুন চিনির চাহিদা বাড়ে নওগাঁয় খাবারের লোভ দেখিয়ে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়ন নোয়াখালীতে শিশু ধর্ষণের অভিযোগে মামলা ব্যারিস্টার রফিক-উল হকের শূন্যতা পূরণ হওয়ার নয় : মির্জা ফখরুল নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে প্রত্যেককে বিনামূল্যে কোভিড ভ্যাকসিন দেয়ার প্রতিশ্রুতি বাইডেনের রিমান্ডে থাকা যুবলীগ নেতা শরীফের বিরুদ্ধে আরেকটি ধর্ষণের মামলা নোয়াখালীতে পূজা মণ্ডপে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণ ধানের শীষকে বিজয়ী করবে : জাহাঙ্গীর প্রথমবার লোগো ছাড়া প্রকাশ হচ্ছে টাইম ম্যাগাজিন

সকল