০১ জুন ২০২০

নিজের পকেট থেকেও টাকা দিতে চাইলেন, তবুও বার্সায় যাওয়া হচ্ছে না

নেইমার জুনিয়র। - ছবি : সংগৃহীত

নিজের পকেটের টাকাও খরচ করে হলেও আবার বার্সায় পাড়ি জমাতে চেয়েছিলেন বার্সেলোনা। কিন্তু সবই ব্যর্থ। অবশেষে নেইমার নাটকের অবসান ঘটতে চলেছে। তবে নাটকের মূল চরিত্র নেইমারের জন্য তা মোটেই ‘হ্যাপি এন্ডিং’ হলো না। পুরনো ঠিকানা বার্সেলোনায় ফেরার জন্য এমনকি নিজের পকেট থেকে ২০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কিন্তু তাতেও পিএসজির মন গলেনি। ফলে হাল ছেড়ে দেওয়া ছাড়া তার আর কোনো উপায় রইলো না।

ফরাসি সংবাদমাধ্যম ‘ল্যঁকিপে’ জানিয়েছে, নেইমার এরইমধ্যে পিএসজিকে নিজের থাকার ব্যাপারে জানিয়ে দিয়েছেন। এমনকি তার পরিবারকেও ফ্রান্সের রাজধানীতেই থেকে যাওয়ার প্রস্তুতি নিতে বলেছেন। আন্তর্জাতিক বিরতির পর পিএসজির হয়েই চলতি মৌসুমে মাঠে নামার কথা নিশ্চিত করেছেন তার প্রতিনিধিও।

নেইমারের নাটকের এমন সমাপ্তির কথা কেউ চিন্তাও করেনি শুরুতে। নাটকের ‘নায়ক’ নিজেই যখন ক্যাম্প ন্যুয়ে ফেরার জন্য গাঁটের অর্থ খরচ করে শেষ অঙ্কে ‘প্রযোজক’ হতে চাইলেন, অনেকেই ভেবেছিলেন এবার হয়তো পিএসজির কাতারি মালিকের মন গলবে। কিন্তু বার্সার সঙ্গে একের পর এক আলোচনার পরও পিএসজির বরফশীতল সম্পর্ক স্বাভাবিক হলো না।

নেইমারকে পেতে এ পর্যন্ত চারবার অফার দিয়েছে বার্সা। সর্বশেষ নেইমারের ভাগ্য নির্ধারণে মোনাকোতে বৈঠকে বসেছিল বার্সা এবং পিএসজির প্রতিনিধি দল। নেইমারের বিনিময়ে ১৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে উসমানে দেম্বেলে ও ইভান রাকিতিচকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেয় পিএসজি।

তবে প্রস্তাব ফিরিয়ে দিলেও পিএসজির পক্ষ থেকেই নতুন প্রস্তাব তুলে ধরা হয়। নতুন প্রস্তাবে নেইমারের বিনিময়ে ১৩০ মিলিয়ন ইউরো ও তিন খেলোয়াড়কে চায় পিএসজি। মিডফিল্ডার ইভান রাকিতিচ, ডিফেন্ডার জাঁ-ক্লেয়ার তোদিবোকে স্থায়ীভাবে আর ফরোয়ার্ড উসমানে দেম্বেলেকে ধারে পেতে যায় ফরাসি জায়ান্টরা। কিন্তু দেম্বেলে কিছুতেই নেইমার ‘ডিল’র অংশ হতে রাজি নন।

পিএসজির প্রস্তাব ফিরিয়ে দিয়ে খালি হাতে ক্যাম্প ন্যুয়ে ফিরে গেছে বার্সার প্রতিনিধি দল। তাদের দাবি, নেইমারকে পেতে তাদের প্রচেষ্টা যথেষ্ট ছিল। তাই আর কোনো প্রস্তাব না দেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে কাতালানরা। কিন্তু পিএসজি’র স্পোর্টস ডিরেক্টর লিওনার্দো বলছেন, বার্সার প্রস্তাব যথেষ্ট ছিল না!

মূলত শেষ অঙ্কে ‘ভিলেন’ হিসেবে হাজির হয়েছেন দেম্বেলে। এই ফরাসি ফরোয়ার্ড রাজি হলেই চুক্তিটা হয়ে যেতো। কিন্তু ১০৪ মিলিয়ন ইউরোর এই তারকা বার্সাতেই ক্যারিয়ার দীর্ঘস্থায়ী করতে চান বলে জানিয়েছেন। ফলে, নেইমারের বার্সায় ফেরা অসম্ভব। নেইমার নিজেও বিষয়টা বুঝতে পারছেন।

এদিকে নতুন মৌসুমে নেইমারকে ছাড়াই বেশ কয়েকটি ম্যাচ খেলে ফেলেছে পিএসজি। ফলে ক্যারিয়ারের ‘সর্বনাশ’ ঠেকাতেই বর্তমান ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আপাতত আগামী ৭ ও ১১ সেপ্টেম্বর জাতীয় দলের জার্সিতে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে দেখা যাবে তাকে। এরপর ২২ সেপ্টেম্বর স্ত্রাসবুর্গের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচেই টমাস টুখেলের একাদশে দেখা যেতে পারে তাকে।


আরো সংবাদ

ভারতীয় সুতা আমদানি রুখতে বিটিএমএ’র অ্যান্টিডাম্পিং শুল্ক আরোপের দাবি আমেরিকার কৃষ্ণাঙ্গরা বহুকাল ধরে পুলিশি বর্বতার শিকার : ইলহান ওমর হিন্দুত্ববাদের জনক সাভারকর ছিলেন ব্রিটিশ এজেন্ট : বিচারপতি কাটজুর ইসলামের দৃষ্টিতে সুবিচার বসনিয়ার ইসলামী শিক্ষার শ্রেষ্ঠ পীঠস্থান গুপ্তচর বৃত্তির অভিযোগে ভারত থেকে দুই পাকিস্তানি কূটনীতিক বহিষ্কার আবাসিকে ঢাকা ওয়াসার পানির মূল্য ২৫ শতাংশ বৃদ্ধি ভূরুঙ্গামারীতে ইয়াবাসহ আটক ৩ করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাবি অধ্যাপক ঢামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু লালমোহনে সম্মুখ সারির যোদ্ধাদের মাঝে এমপি শাওনের পিপিই বিতরণ

সকল





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu