১৯ সেপ্টেম্বর ২০২০
কাতারে ফুটবল বিশ্বকাপ আয়োজনে দুর্নীতির অভিযোগ

মিশেল প্লাতিনিকে নিরাপত্তা হেফাজতে জিজ্ঞাসাবাদ


সাবেক উয়েফা প্রেসিডেন্ট ও ইউরোপিয়ান ফুটবলের সর্বময় কর্তা মিশেল প্লাতিনিকে ২০২২ ফুটবল বিশ্বকাপ আয়োজক দেশ কাতারের কাছ থেকে ঘুষ গ্রহণের অভিযোগে ফ্রান্সের দুর্নীতি তদন্তকারী একটি গ্রুপ তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে বলে জানিয়েছেন দেশটির অর্থনৈতিক প্রসিকিউটরের মুখপাত্র। খবর সিএনএন-এর।

ইউরোপীয় ফুটবলের সাবেক সর্বময় এই কর্মকর্তা ২০১৫ সাল থেকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। ফিফা থেকে ২ মিলিয়ন ডলারের বেশি ঘুষ গ্রহণের অভিযোগে জারি হওয়া এ নিষেধাজ্ঞা এবছরের অক্টোবরে শেষ হওয়ার কথা।

ফ্রন্সের অর্থনৈতিক প্রসিকিউটরের মুখপাত্র আরো জানান, মিশেল প্লাতিনিকে গ্রেফতার করা বা তার বিরুদ্ধে কোন অপরাধের অভিযোগ আনা হয়নি, শুধুমাত্র তার বিরুদ্ধে উঠা অভিযোগের জন্য জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপানকে হারিয়ে কাতার বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পায়।

অবশ্য সাবেক ফরাসী মিডফিল্ডার ও তিনবারের ব্যালন ডি’অর জয়ী তার বিরুদ্ধে আনিত এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন শুরু থেকেই।

এর আগে কাতারে বিশ্বকাপ আয়োজক কমিটির বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ উঠেছিল। কিন্তু, ফিফার পক্ষ থেকে দুই বছর তদন্তের পর তারা এ অভিযোগ থেকে মুক্তি পায়।


আরো সংবাদ

ঢাকা ওয়াসার এমডির পুনর্নিয়োগের উদ্যোগ অনৈতিক ও বিধিবহির্ভূত : টিআইবি কাজিপুরে ২ নৌকার চাপে পড়ে হতাহত ৪ কমিটিতে পরীক্ষিত নেতা-কর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে : সেতুমন্ত্রী আল্লামা শফীর দাফন সম্পন্ন করোনায় দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৫৬৭ মানুষের মৌলিক অধিকার খর্ব করে এমন কোনো আইন বৈধ না : অধ্যাপক গোলাম পরওয়ার ভিন্নমতের কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চাকরিচ্যুত করা হচ্ছে : রিজভী চকলেট দেয়ার কথা হলে অপহরণ, ৫ দিন পর উদ্ধার শিশু আল্লামা শফীর জানাজার ইমামতি করবেন তার বড় ছেলে আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না : ফখরুল সীমান্তে প্রাণঘাতী অস্ত্র ব্যবহার না করার আশ্বাস দিল বিএসএফ

সকল