৩০ মার্চ ২০২০

প্রিমিয়ার লিগ শিরোপা ম্যানসিটির

শেষ পর্যন্ত লিভারপুলকে পেছনে ফেলে ম্যানচেস্টার সিটিই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো। এর ফলে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল তারা।

পুরো মৌসুম জুড়েই লিভারপুল আর ম্যানসিটির মধ্যে চলেছে হাড্ডাহাড্ডি লড়াই। কখনো লিভারপুল এগিয়ে যায়, তো কখনো সিটি। শিরোপা নিষ্পত্তির জন্য অপেক্ষা করতে হয়েছে শেষ ম্যাচ পর্যন্ত। কিন্তু মাত্র এক পয়েন্টের ব্যবধানে জিতে গেল গার্দিওলার শীষ্যরা।

রোববার ব্রাইটনের মাঠে মৌসুমের শেষ ম্যাচটি ছিল ম্যানসিটির। আর সমীকরণ ছিল সহজ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে লিগ শিরোপা। আর লিভারপুল আশায় ছিলো ম্যানসিটির পরাজয় বা ড্রয়ের অপেক্ষায়। কিন্তু লিভারপুলকে হতাশায় ডুবিয়ে ব্রাইটনের মাঠ থেকে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগে সিটির এইট চতুর্থ শিরোপা। আর আগের সংস্করণ মিলিয়ে এটি তাদের ষষ্ঠ শিরোপা।

গতকাল লিভারপুলও নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল। সাদিও মানের জোড়া গোলে উলভারহ্যাম্পটনের বিপক্ষেও ওই ম্যাচে ২-০ গোলে জিতেছে তারা। কিন্তু এই জয়েও ৯৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করতে হল। আর ম্যান সিটির পয়েন্ট ৯৮।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)