২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রিমিয়ার লিগ শিরোপা ম্যানসিটির

- ছবি : সংগৃহীত

শেষ পর্যন্ত লিভারপুলকে পেছনে ফেলে ম্যানচেস্টার সিটিই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো। এর ফলে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল তারা।

পুরো মৌসুম জুড়েই লিভারপুল আর ম্যানসিটির মধ্যে চলেছে হাড্ডাহাড্ডি লড়াই। কখনো লিভারপুল এগিয়ে যায়, তো কখনো সিটি। শিরোপা নিষ্পত্তির জন্য অপেক্ষা করতে হয়েছে শেষ ম্যাচ পর্যন্ত। কিন্তু মাত্র এক পয়েন্টের ব্যবধানে জিতে গেল গার্দিওলার শীষ্যরা।

রোববার ব্রাইটনের মাঠে মৌসুমের শেষ ম্যাচটি ছিল ম্যানসিটির। আর সমীকরণ ছিল সহজ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে লিগ শিরোপা। আর লিভারপুল আশায় ছিলো ম্যানসিটির পরাজয় বা ড্রয়ের অপেক্ষায়। কিন্তু লিভারপুলকে হতাশায় ডুবিয়ে ব্রাইটনের মাঠ থেকে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগে সিটির এইট চতুর্থ শিরোপা। আর আগের সংস্করণ মিলিয়ে এটি তাদের ষষ্ঠ শিরোপা।

গতকাল লিভারপুলও নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল। সাদিও মানের জোড়া গোলে উলভারহ্যাম্পটনের বিপক্ষেও ওই ম্যাচে ২-০ গোলে জিতেছে তারা। কিন্তু এই জয়েও ৯৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করতে হল। আর ম্যান সিটির পয়েন্ট ৯৮।


আরো সংবাদ



premium cement
ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল!

সকল