০৪ জুলাই ২০২০

আমি প্রায় মরে গেছি : ম্যারাডোনা

আর্জেন্টিনা দলের সাবেক ফুটবল তারকা। - ছবি : সংগৃহীত

কোচ হিসেবে ক্যারিয়ারের প্রথম শিরোপা জয় হতে অল্পের জন্য বঞ্চিত হলেন আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনা। রোববার মেক্সিকোর দ্বিতীয় বিভাগের টুর্নামেন্টের ফাইনালে তার মেক্সিকান ক্লাব দোরাদোস হেরে গেছে প্রতিপক্ষ অ্যাটলেটিকো সান লুইসের কাছে।

দ্বিতীয় লেগের ম্যাচের অতিরিক্ত সময়ে দূরপাল্লার একটি শটের গোল হজম করতে হয় ম্যারাডোনার শিষ্যদের। এ ম্যাচের বিজয়ী দল পরবর্তী আসরের প্রথম বিভাগে খেলার যোগ্যতা অর্জন করেছে।

অপরদিকে পরপর দুটি ফাইনাল থেকেই খালি হাতে ফিরতে হলো আর্জেন্টাইন কিংবদন্তীর দলকে।

পরাজয়ের পর ম্যারাডোনা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি প্রায় মরে গেছি। তবে দারুণ একটি ম্যাচ হয়েছে। যদিও ছেলেদের জন্য আমি দুঃখিত।’

প্রথম ফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র হলেও দ্বিতীয় লেগে বেশ সংগ্রাম করতে হয়েছে ম্যারাডোনার শিষ্যদের। ম্যাচের ৯০ মিনিটের মাথায় গোল খরা কাটিয়ে জয় নিশ্চিত করে অ্যাটলেটিকো।


আরো সংবাদ

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭৩)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)