১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সিলেটে মতবিনিময়কালে সিইসি

ঢাকায় বসে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করা হবে

-

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল বলেছেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সব ভোটকেন্দ্র সিসি ক্যামেরার আওতায় এনে ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। সিসিটিভির মাধ্যমে আমরা সব কেন্দ্রের পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। কোনো ভোটার যদি সঠিকভাবে ভোট দিতে না পারেন, তাহলে আপনারা চিৎকার করে দেবেন। আমরা ঢাকায় বসে সেখান থেকে ব্যবস্থা নেবো।
শনিবার দুপুরে মহানগরীর মেন্দিবাগস্থ জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
আচরণবিধি নিয়ে প্রার্থীদের কঠোর বার্তা দিয়ে সিইসি বলেন, নির্বাচনে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এলে প্রার্থিতা বাতিল হবে। থআপনারা এমন কিছু করবেন না যাতে প্রার্থিতা বাতিল হয়ে যায়।
ব্যানার-পোস্টারে পলিথিনের ব্যবহার প্রসঙ্গে সিইসি বলেন, পুলিশ চাইলে পলিথিনে মোড়ানো ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলতে পারে। এটা একটা বৈশ্বিক সমস্যা। তাই সবাইকে সচেতন হতে হবে। বিশেষ করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই জিনিসটা করা যাবে না। ইভিএম প্রসঙ্গে মতবিনিময় সভায় সিইসি কাজী হাবিবুল আওয়াল বলেন, ইভিএমে কোনো ভূত-প্রেত নেই। এটা সবচেয়ে নিরাপদ পদ্ধতি, সব বিচার বিশ্লেষণ করে কিছু পাওয়া যায়নি। যদি কেউ প্রমাণ করতে পারেন তাহলে আমি নিজেই এর দায়ভার নেবো। তাই আপনারা সময় মতো ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। কোনো বিলম্ব করবেন না।
সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো: জাহাঙ্গীর আলম, সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান, সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের ও মহানগর পুলিশ কমিশনার ইলিয়াছ শরীফ।
এ ছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসানসহ অন্য মেয়র প্রার্থী, কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিল প্রার্থীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের কর্মকর্তারা মতবিনিময় সভায় অংশ নেন।


আরো সংবাদ



premium cement