২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকার নির্বাচন নির্বাচন খেলা আবার শুরু করেছে

সমাবেশে মির্জা ফখরুল
বিএনপি কার্যালয়ের সামনে শ্রমিকদল ও শ্রমিক কর্মচারী সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -


আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার আবার ‘নির্বাচন নির্বাচন খেলা’ শুরু করেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শ্রমিক-কর্মচাীর সমাবেশে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, আজকে মানুষের ভোট দেয়ার অধিকার নাই। ২০১৪ সালে আমরা ভোট দিতে পারিনি, ২০১৮ সালে আমরা ভোট দিতে পারিনি। এখন আবার নির্বাচন আসছে, সেই নির্বাচন নিয়ে আবার নির্বাচন নির্বাচন খেলা শুরু করেছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, আমাদের প্রয়োজন একটা অবাধ সুষ্ঠু নির্বাচন। একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু অবাধ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। আজকে নিরপেক্ষ সরকারের দাবিতে গোটা জাতি ঐক্যবদ্ধ। তিনি বলেন, কোনো নির্বাচন এ দেশে হবে না যদি তত্ত্বাবধায়ক নির্দলীয় সরকারের অধীনে না হয়। এ জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন করতে হবে। এ ছাড়া অন্য কোনো বিকল্প নাই।
‘দুনিয়ার মজদুর এক হও’ সেøাগান ধরে মির্জা ফখরুল বলেন, এই আওয়ামী লীগ সরকার যারা জোর করে ১৪ বছর ক্ষমতা দখল করে আছে তারা অত্যন্ত সুচিন্তিতভাবে সচেতনভাবে সাধারণ মানুষের সমস্ত অধিকারগুলো কেড়ে নিয়েছে। শ্রমিক ভাইয়েরা আপনারা এখানে সমবেত হয়েছেন, আপনাদেরকে ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করা হচ্ছে শ্রমিকদের কাজের কোনো সংস্থান নেই। অথচ সরকারে যারা আছে, তাদের সাথে যারা আছে তারা অন্যায় অর্থ উপার্জন করে, লুটতরাজ করে এ দেশ থেকে টাকা পাচার করে দিচ্ছে। শ্রমিকদের ন্যায্যমজুরি নিশ্চিত করাসহ একটি কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিএনপি যে আন্দোলন শুরু করেছে তাকে চূড়ান্ত পর্যায় নিয়ে যেতে শ্রমিক-কর্মচারীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে দ্রব্যমূল্যের ঊধর্বগতি ও ভয়াবহ লোডশেডিংয়ের প্রতিবাদে এই শ্রমিক-কর্মচারী সমাবেশ ও মিছিল হয়। ফকিরেরপুল থেকে কাকরাইল মোড় পর্যন্ত সড়কে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন হাতে মিছিল নিয়ে তারা এই কর্মসূচিতে অংশ নেয়। নয়া পল্টনে থেকে মিছিলটি মগবাজার মোড়ে গিয়ে শেষ হয়।
এর আগে বৃষ্টি বাদল উপেক্ষা করে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ নিতে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয় দলটির নেতাকর্মীরা। বেলা ৩টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিস সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হওয়ার কথা থাকলেও তা একটু দেরিতে শুরু হয়।

বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বৃষ্টির মাঝেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকে। হাতে হাতে ছিল খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। মাটির কলসে লেখা পানি নাই পানি চাই ও চিত্রাঙ্কন, হারিকেন নিয়ে মিছিল করে নেতাকর্মীরা।
এ বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পার্টি অফিসের সামনের রাস্তাটি বন্ধ ছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে এই সমাবেশে বিএনপির মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, কামরুজ্জামান রতন, আমিনুল হক, সুলতান সালাউদ্দিন টুকুসহ শ্রমিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement