২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
জিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

টুকু আমানের বিরুদ্ধে রায় ফরমায়েশি : ফখরুল

জিয়াউর রহমানের মাজারে দোয়া ও মুনাজাত করছেন মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি নেতারা : নয়া দিগন্ত -


নানা আনুষ্ঠানিকতায় পালিত হয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী।
দিবসটি উপলক্ষে গতকাল সকালে শেরেবাংলা নগরে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন করেন দলের সর্বস্তরের নেতাকর্মীরা। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নেতাদের সাজা দিয়ে চলমান আন্দোলনকে বন্ধ করা যাবে না।
দুর্নীতি দমন কমিশনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের বিরুদ্ধে দেয়া বিচারিক আদালতের সাজা উচ্চ আদালতের বহাল রাখার বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এই হুঁশিয়ারি দেন।
মির্জা ফখরুল বলেন, এই মামলাগুলোর রায় দেয়া থেকে বুঝা যায় যে, এই সরকার সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে দখল করে নিয়েছে, বিচারব্যবস্থাকে দখল করে নিয়েছে। ফরমায়েশি রায় দিয়ে তারা আন্দোলনকে স্তব্ধ করতে চাইছে। এটা আজকের ব্যাপার নয়, দীর্ঘ ১২ বছর ধরে তারা একই কাজ করছে। তিনি বলেন, ইকবাল হাসান মাহমুদ টুকুর বিরুদ্ধে যে রায় দিয়েছে, আমান উল্লাহ আমানের বিরুদ্ধে যে রায় দিয়েছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি, আমরা ক্ষোভ প্রকাশ করছি। আমরা মনে করি যে, এটা একটা ফরমায়েশি রায়। এই ধরনের রায় দিয়ে কোনো দিন গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। জনগণ তাদের অধিকার অবশ্যই আদায় করবে। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল বিপথগামী সদস্যের অভ্যুত্থানে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেই থেকে এই দিনকে বিএনপি ‘বিশেষ দিবস’ হিসেবে পালন করে আসছে।

বেলা ১১টায় শেরেবাংলা নগরে বিএনপি মহাসচিব দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালামসহ নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিস্থলে যান এবং পুষ্পমাল্য অর্পণ করেন। মরহুম নেতার রূহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাতেও তারা অংশ নেন।
দিবসের শুরুতে ভোরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করেন।
দলের প্রতিষ্ঠাতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিএনপি মহাসচিব বলেন, আজকে এমন এক সময়ে আমরা এই মহান নেতার মৃত্যুবার্ষিকী পালন করতে যাচ্ছি যখন বাংলাদেশ আজকে সম্পূর্ণভাবে একদলীয় শাসনব্যবস্থার জাঁতাকলের মধ্যে পড়েছে, যখন মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে, যখন মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে, যখন বাংলাদেশের অস্তিত্বকে বিপন্ন করা হচ্ছে। তিনি বলেন, যখন জনগণের অধিকার আদায়ের আন্দোলনকে স্তব্ধ করার চেষ্টা করা হচ্ছে, সেই সময়ে এই মহান নেতার মৃত্যুবার্ষিকী আমাদেরকে নতুনভাবে অনুপ্রাণিত করছে। আমরা আজকে নতুন করে শপথ নিয়েছি যেকোনো মূল্যে আমরা বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করব।

নেতাকর্মীদের শ্রদ্ধা : সকাল ১০টা থেকে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে কয়েক হাজার নেতাকর্মী শ্রদ্ধা নিবেদনের জন্য সমবেত হন। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতী দল, মৎস্যজীবী দল, ড্যাব, অ্যাব, জাসাস, জিসাস, সম্মিলিত পেশাজীবী পরিষদ, জিয়া পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন, জিয়া মঞ্চসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।
কেন্দ্রীয় নেতাদের মধ্যে ফজলুল হক মিলন, শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাসির উদ্দিন অসীম, শাম্মী আখতার, নিলোফার চৌধুরী মনি, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী, আমিনুল হক, কাজী আবুল বাশার, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, যুবদলের সুলতান সালাহ উদ্দিন টুকু, শফিকুল ইসলাম মিল্টন, মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানি, রাজিব আহসান, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, নায়াব ইউসুফ, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, ওলামা দলের শাহ নেসারুল হক, নজরুল ইসলাম তালুকদার, অ্যাবের রাশেদুল হাসান হারুন, মোস্তাফিজুর রহমান, বণ, সাইফ মাহমুদ জুয়েল, জাগপার খন্দকার লুৎফর রহমান, এস এম শাহাদাত প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।
শেরেবাংলা নগরে শ্রদ্ধা নিবেদনের পর বিএনপি মহাসচিব গাবতলী বাসস্ট্যান্ডের সামনে দুস্থ ও গরিবদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময়ে আমান উল্লাহ আমান, এস এ সিদ্দিক সাজু, আমিনুল হকসহ মহানগর নেতৃবৃন্দ ছিলেন।

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে : রিজভী
দিবসটি উপলক্ষে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন(ড্যাব) উদ্যোগে দিনব্যাপী বিনামূল্য স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে। বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। বিরোধী দলের নেতাকর্মীদের দমনের নামে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লেলিয়ে দেয়া হয়েছে।
ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা: মো: মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনার, ড্যাবের মহাসচিব ডা: মো: আবদুস সালাম, ডা: মো: রফিকুল ইসলাম, ডা: জহিরুল ইসলাম শাকিল, ডা: পারভেজ রেজা কাকন প্রমুখ।
রিজভী বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, মার্কিন ভিসানীতি নাকি ধনী লোকের জন্য। আরে আপনার এই সরকার গত ১৪ বছরে মানুষের ভোটাধিকার লুট করেছে। প্রধানমন্ত্রী সম্রাজ্ঞী হতে চান, ডিক্টেটর হতে চান। এ জন্য মার্কিন যুক্তরাষ্ট্র নতুন ভিসানীতি জারি করেছে। দেশে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন আইন দিয়ে দেশে বিরাট কারাগারের দেয়াল তিনি বানিয়েছেন। সুতরাং আজকে আমাদের সংগ্রাম হচ্ছে ফ্যাসিবাদ ও নাৎসিবাদ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম।

দুস্থদের মধ্যে খাবার বিতরণ : মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর দক্ষিণ ও উত্তরের মোট ৫৭টি স্পটে দুস্থদের মধ্যে খাবারসামগ্রী ও বস্ত্র বিতরণ করেছেন দলের কেন্দ্রীয় নেতারা। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মুগদা, খিলগাঁও এবং শাহজাহানপুরে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। শাহজাহানপুরস্থ নিজ বাসভবনে বিশেষ দোয়া মাহফিল শেষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। মানিকনগর ওয়াসা রোডে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা প্রমুখ। দারুসসালাম থানা বিএনপির আহ্বায়ক এস এ সিদ্দিক সাজু মিরপুর, শাহ্আলী ও দারুসসালাম থানা এলাকায় দোয়া মাহফিল ও অসহায়-দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর দিনটি জাতীয় জীবনে খুবই শোকাবহ দিন। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউসে দেশী বিদেশী ঘৃণ্য ষড়যন্ত্রে বিপদগামী সেনা সদস্যের হাতে তিনি নির্মমভাবে মৃত্যুবরণ করেন। জিয়াউর রহমান বীর উত্তম ছিলেন স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সততার প্রতীক। জাতি যখন নেতৃত্বশূন্য দিশেহারা তখনই জিয়াউর রহমান উজ্জ্বল নক্ষত্রের মতো আবির্ভূত হয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। বাংলাদেশের স্বাধীনতা ও জিয়াউর রহমান এক অবিচ্ছেদ্য অংশ। তিনি গতকাল মঙ্গলবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরীর ষোলশহরস্থ বিপ্লব উদ্যানের বিপ্লব বেদীতে পুস্পস্তবক অর্পণকালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, মহানগর বিএনপি নেতা এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দীন, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আবদুল মান্নান, হারুন জামান, আনোয়ার হোসেন লিপু, মো: কামরুল ইসলাম, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, মহিলা দলের মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী প্রমুখ।

চকরিয়ায় আ’লীগের হামলায় আহত ৪০
উপকূল(চকরিয়া) সংবাদদাতা জানায়, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালনে কক্সবাজারের চকরিয়ায় বিভিন্ন স্থানে বাধা ও হামলা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সশস্ত্র লোকজন। হামলায় আহত হয়েছে অন্তত ৪০ জন। উপজেলার ফাসিয়াখালী ইউনিয়ন বিএনপির সভাপতি জসিমউদ্দিন অভিযোগ করেন, ফাঁসিয়াখালী ইউনিয়ন বিএনপি’র উদ্যোগে জিয়াফত অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ৭টায় পবিত্র কুরআনখানি ও দোয়া মাহফিল শেষ হয়ে সাড়ে ৯টার দিকে লোকজন মেজবানি খাবারে বসে স্থানীয় হকস্কয়ার কমিনিউটি সেন্টারে। এ সময় আওয়ামী লীগের ২০/৩০ জন সশস্ত্র লোক খাবার টেবিলে বসা লোকজনের ওপর হামলা করে। এতে অন্তত ৪০ নেতাকর্মী আহত হয়। আহতরা বেশির ভাগই স্থানীয় সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছে। গুরুতর জখম দু'জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা বিএনপি আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, ডা: গাজী আব্দুল হক, আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী, মোল্লা খায়রুল ইসলাম, একরামুল হক হেলাল, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শামীম কবীর, আশরাফুল আলম খান নান্নু, মাসুদ পারভেজ বাবু, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ। আলোচনা শেষে দোয়া অনুষ্ঠিত হয়।

মহানগরীর থানা এবং ওয়ার্ড কমিটিগুলোও এ উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করে।
ইবি সংবাদদাতা জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার নানা কর্মসূচি পালন করে বিশ^বিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ ও সাদা দল এবং জাতীয়তাবাদী ছাত্রদল বিশ^বিদ্যালয় শাখা।
মঙ্গলবার বেলা ১১টার দিকে অনুষদ ভবনের সামনে থেকে শোক র‌্যালি বের করে জিয়া পরিষদ। পরে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি। পরে অনুষদ ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিষদের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেন। বিশেষ অতিথি ছিলেন পরিষদের সাবেক সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান ও অধ্যাপক ড. নজিবুল হক।

এদিকে দিনটি উপলক্ষে পৃথকভাবে শোক র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া মুনাজাতের আয়োজন করে বিএনপিপন্থী শিক্ষক সংগঠন সাদা দল। জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের নেতাকর্মীরাও কর্মসূচিতে অংশ নেন। এ সময় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, সদস্য সচিব ড. শরফরাজ নওয়াজ ও যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো: সেলিম, জাতীয়তাবাদী কর্মকর্তা ফোরামের সভাপতি আব্দুল মঈদ বাবুল, সাধারণ সম্পাদক ইয়ারুল ইসলাম, জাতীয়তাবাদী কর্মচারী ফোরামের সভাপতি আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক বাদলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া দিনটি উপলক্ষে দোয়া মুনাজাত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

গাজীপুরে নানা কর্মসূচি পালন
গাজীপুর মহানগর প্রতিনিধি জানান, গতকাল মঙ্গলবার নানা কর্মসূচির আয়োজন করে গাজীপুর মহানগর বিএনপি। সকালে নগরীর রাজবাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ে কুরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে দলীয় কার্যালয় প্রাঙ্গণে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাকিব উদ্দিন সরকার পাপ্পুর সভাপতিত্বে বেলা ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব মো: শওকত হোসেন সরকার বলেন, জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা দেশের জনতাকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে প্রেরণা যুগিয়েছিল। সেই ধারাবাহিকতায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আহ্বানে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে জনগণ ঝাঁপিয়ে পড়তে উন্মুুখ হয়ে আছে।

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সুরুজ আহমেদের সঞ্চালনায় আরো বক্তব্য দেন, মহানগর বিএনপির সিনিয়র নেতা মীর হালিমুজ্জামান ননী, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, অ্যাডভোকেট আবদুস সালাম, মহানগর বিএনপির আহ্বায়ক সদস্য মো: মাহবুবুল আলম শুক্কুর, মোফাজ্জল হোসেন চেয়ারম্যান, সরকার জাভেদ আহমেদ সুমন, আব্দুর রহিম খান কালা, মো: আব্দুল খালেক ডিলার, টঙ্গী পশ্চিম থানা বিএনপির আহ্বায়ক প্রভাষক বসির উদ্দিন, গাছা থানা বিএনপির সভাপতি মো: মনিরুল ইসলাম বাবুল, গাজীপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম টুটুল, বিএনপি নেতা মো: আক্তার হোসেন, টঙ্গী পশ্চিম থানা বিএনপির সদস্যসচিব ভিপি আসাদুজ্জামান নূর, কাশিমপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহিম মাতাব্বর, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাত হোসেন শাহীন, কোনাবাড়ি থানা বিএনপির সাধারণ সম্পাদক মো: বাবুল হোসেন, মহানগর কৃষকদলের আহ্বায়ক মো: আতাউর রহমান, সদস্যসচিব জাহিদুল ইসলাম, মহানগর ওলামা দলের আহ্বায়ক মোস্তফা জামাল খোকন, মহানগর মহিলা দলের সভাপতি শিরিন চাকলাদার, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার বীণা, যুবদল নেতা বাপ্পি দে, মহানগর ছাত্রদল সভাপতি রোহানুজ্জামান শুক্কুর, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিরন প্রমুখ।

বগুড়ায় ৯ দিনব্যাপী কর্মসূচি শুরু
বগুড়া অফিস জানায়, জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে ৯ দিনব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। প্রথম দিন মঙ্গলবার বগুড়া অ্যাজমা কেয়ার সেন্টারে ড্যাব বগুড়া জেলা, শহর ও শজিমেক শাখার সহযোগিতায় ফ্রি চিকিৎসা সেবা প্রধান করা হয়। সকালে ফ্রি চিকিৎসা সেবার উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মো: হেলালুজ্জামান তালুকদার লালু ও বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সাবেক এমপি গোলাম মো: সিরাজ, সাবেক এমপি মোশাররফ হোসেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন চান, লাভলী রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ-উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম হেলাল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু

সকল