২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নিষেধাজ্ঞা নিয়ে শেখ হাসিনার মাথাব্যথা নেই : কাদের

রাজধানীর বাড্ডা এলাকায় আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -


মার্কিন ভিসা নীতি কিংবা নিষেধাজ্ঞা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নতুন ভিসা নীতিতে আমেরিকা বলেছে, সুষ্ঠু নির্বাচনে যারাই বাধা দিবে তাদের ভিসা বন্ধ করে দিবে। সবশেষ গাজীপুরে সুষ্ঠু নির্বাচন করে দেখিয়ে দিয়েছি আমরা সুষ্ঠু নির্বাচন করব। গাজীপুরে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছি। আসন্ন চার সিটি এবং আগামী জাতীয় নির্বাচনও সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। কাজেই বাইরে কে নিষেধাজ্ঞা দিলো, ভিসা বন্ধ করে দিলো তা নিয়ে আওয়ামী লীগের, শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, দুর্যোগের মধ্যে এগিয়ে যাওয়ার অপর নাম আওয়ামী লীগ। খেলা হবে, এই দুর্যোগেও খেলা হবে। বৃষ্টি বাদলেও হবে। নাটক, খেলা শুরু হয়ে গেছে। কেরানীগঞ্জে নাটক, খাগড়াছড়িতেও নাটক। বিএনপি নাটক বানাচ্ছে, আওয়ামী লীগকে আক্রমণকারী হিসেবে সাজাতে এই নাটক। তিনি আরো বলেন, আমেরিকা যে ভিসা নীতি প্রকাশ করেছে তাতে, নির্বাচনে বাধা দিলে খবর আছে। সেজন্য বিএনপি নতুন কৌশল নিয়েছে। কেরানীগঞ্জে বিএনপির নাটক ধরা খেয়েছে। আমেরিকার নতুন ভিসা নীতিতে বিএনপির গলা বসে গেছে, মুখ শুকিয়ে গেছে। আমরা প্রস্তুত, খেলা হবে, ফাইনাল খেলা আগামী নির্বাচনে নৌকা বনাম ধানের শীষে হবে। বাংলার মানুষ ধানের শীষ চায় না। আপনারা এখন থেকে তৈরি হয়ে যান, প্রস্তুত হয়ে যান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মার্কিন নতুন ভিসা নীতিতে আমাদের একটা লাভ হলো- এত দিন তারা নালিশ করেছে আমেরিকার দরবারে, নিষেধাজ্ঞা আসবে, নিষেধাজ্ঞা কই? নিষেধাজ্ঞা এখন তাদের বিরুদ্ধে। নতুন ভিসা নীতিতে নির্বাচনে গোলমাল করলে, ভাঙচুর করলে, মানুষ পোড়ালে, বাস পোড়ালে ভিসা বন্ধ করে দেবে। যারাই জ্বালাওপোড়াও রাজনীতি করবে, আগুনসন্ত্রাস করবে, তারাই আজকে ভয় পাচ্ছে। নতুন ভিসা নীতি নিয়ে বিএনপিই বেকায়দায় আছে। তিনি আরো বলেন, আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন চাই, কাজেই কোনো দেশী-বিদেশী কাউকে আমরা ভয় পাই না। আমরা আমাদের নীতিতে অটল হয়ে নির্বাচন চাচ্ছি। খেলা হবে। স্ঠু নির্বাচন যারা চায় না তাদের ভয় হচ্ছে।

বিএনপির মহাসচিবকে উদ্দেশ করে সেতুমন্ত্রী বলেন, ফখরুল সাহেব, ভয় পাচ্ছেন কেন, নির্বাচনকে ভয় পাচ্ছেন কেন? আসলে তারা ভয় পাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে। তাদের সবচেয়ে বড় শত্রু শেখ হাসিনা, জনগণের কাছে তিনিই সবচেয়ে জনপ্রিয় নেতা। তিনি আরো বলেন, শেখ হাসিনা ২৪ ঘণ্টার মধ্যে মাত্র তিন ঘণ্টা ঘুমান। তিনি মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যাকে ভুল বুঝবেন না, তার চেয়ে আপন নেতা গত ৪৮ বছরে আসেনি। শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করেন। তিনি নিজের কথা ভাবেন না, ভাবেন দেশের কথা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement