২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএনপিসহ সমমনাদের অবস্থান কর্মসূচি আজ

-


গ্যাস-বিদ্যুৎ-দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে আজ শনিবার সারা দেশের জেলা ও মহানগরে বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন জোটের শরীকরা।
ঢাকা মহানগরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করবেন বিএনপির নেতাকর্মীরা। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা কর্মসূচিতে অংশ নেবেন। ঢাকা মহানগরের বাইরেও বেশ কয়েকটি জায়গায় দলের সিনিয়র নেতারা কর্মসূচিতে অংশ নেবেন। এর মধ্যে মানিকগঞ্জে ড. আব্দুল মঈন খান, ঢাকা জেলায় গয়েশ্বর চন্দ্র রায়, টাঙ্গাইলে আহমেদ আযম খান, নারায়ণগঞ্জে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গাজীপুরে হাবিব-উন-নবী খান সোহেল, নারায়ণগঞ্জে আবদুস সালাম আজাদ, মুন্সীগঞ্জে ড. আসাদুজ্জামান রিপন, নরসিংদীতে মাসুদ আহমেদ তালুকদার এবং গাজীপুরে থাকবেন শিরিন সুলতানা।
যুগপৎ এ কর্মসূচিতে অন্যান্য জোটগুলোর মধ্যে ১২ দলীয় জোট বিজয় নগর পানির ট্যাংকির সামনে বেলা সাড়ে ১১ টায়, এলডিপি কাওরানবাজারের অফিসের সামনে বিকেল ৩টায়, গণফোরাম মতিঝিলে নটরডেম কলেজের উল্টো দিকে বিকাল ৪টায়, লেবার পার্টি জাতীয় প্রেস ক্লাবের সামনে ১১ টায় এবং সোস্যাল ডেমোক্রেটিক পার্টি পল্টন মোড়ে সকাল সাড়ে ১০ টায় অবস্থান কর্মসূচি পালন করবে।


আজকের কর্মসূচির পর আগামী ৮ এপ্রিল সব মহানগরের থানা ও জেলা উপজেলা পর্যায়ে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে। ৯ থেকে ১৩ এপ্রিল সারা দেশের ইউনিয়ন পর্যায়ে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত ১০ দফার প্রচারপত্র, রাষ্ট্র মেরামতের প্রচারপত্র এবং আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রচারপত্র বিলি এবং মানববন্ধন অথবা অবস্থান কর্মসূচি পালন করা হবে। ইউনিয়ন পর্যায়ের কর্মসূচি বিভাগ অনুযায়ী হবে। এর মধ্যে ৯ এপ্রিল রংপুর বিভাগে, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগে, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগে, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগে এবং ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে হবে। এ ছাড়া ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের সব মহানগর-জেলা-উপজেলা-থানা-ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় সভা, দুস্থ-অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তা প্রদানসহ বিভিন্ন গণসংযোগ কর্মসূচি চলবে।


আরো সংবাদ



premium cement