২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গণমাধ্যমের কণ্ঠ স্তব্ধ করতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করছে : ফখরুল

-


গণমাধ্যমের কণ্ঠ স্তব্ধ করতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান, প্রতিবেদক শামসুজ্জামান শামস, যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহবুব আলম লাবলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনার নিন্দা জানিয়ে গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন। তিনি বলেন, প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের মত প্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। গণমাধ্যমের কণ্ঠ নিস্তব্ধ করার জন্যই এই কালো আইনকে ব্যবহার করে চূড়ান্ত দমন চালানো হচ্ছে। আমরা দাবি করছি, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিক মতিউর রহমান, মাহবুব আলম লাবলু ও শামসুজ্জামান শামসের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।


প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, মতিউর রহমানের মতো দেশের একজন শীর্ষস্থানীয় পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সরকার প্রমাণ করল যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়। তিনি আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিতে চায় যে, সরকারের কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করা যাবে না, স্বাধীনভাবে মত প্রকাশ করা যাবে না।মতিউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের সরকারের ইশারাতেই হয়েছে অভিযোগ করে বিবৃতিতে তিনি বলেন, দেশব্যাপী সাংবাদিক হত্যা, নির্যাতন-নিপীড়ণের ফলে গণমাধ্যমসহ গোটা দেশে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। একদলীয় বাকশালী কায়দায় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের ওপর নির্বিচার দমন-পীড়ণ চালিয়ে আওয়ামী লীগ সরকার দেশে ভয়াবহ দুঃশাসন চালিয়ে যাচ্ছে।


ময়মনসিংহে স্বেচ্ছাসেবক দলের সভা : নজরুল ইসলাম খান
ময়মনসিংহ অফিস জানায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের মানুষের জনজীবনে এখন নাভিশ্বাস উঠেছে। মানুষ এখন পুঁজি ভেঙে খাচ্ছে। জমি-জিরাত, বাড়ি-ঘর বিক্রি করছে। গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহের তারাকান্দায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের বিভাগীয় প্রতিনিধি সভা, ইফতার ও খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জ্বিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজিব আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আধ্যাপক এ কে এম এনাতউল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও তারাকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, শাহ নূরুল কবির শাহীন ও আবুল বাশার আকন্দসহ ময়মনসিংহ বিভাগ, উত্তর ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাদের।

 


আরো সংবাদ



premium cement