২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
এতিম-ওলামাদের সাথে ইফতার

দেশের মানুষ শ্বাসরুদ্ধ দিনযাপন করছে : ফখরুল

রাজধানীতে এতিমদের সাথে ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

রমজানের প্রথম দিনে এতিম-ওলামা-মাশায়েখদের নিয়ে ইফতার করেছেন বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা। গতকাল শুক্রবার ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে এতিম-ওলামা-মাশায়েখদের সম্মানে বিএনপির আয়োজনে এই ইফতার মাহফিল হয়।
ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রতি বছর এই ইফতার মাহফিলে অংশ নিতেন। আজকের এই দিনে আমরা তার অনুপস্থিতি উপলব্ধি করছি। একইভাবে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যিনি আজকে আমাদের মাঝে উপস্থিত নেই, যাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। কিছুটা বলতে পারা যায় যে, ভারাক্রান্ত হৃদয় নিয়ে আজকে আমরা এখানে মিলিত হয়েছি এই ইফতার মাহফিলে।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, আজকে সারা দেশে মানুষ এমন একটা অবস্থায় দিনযাপন করছে যে, তাদের শ্বাসরুদ্ধ হয়ে আসছে। আমরা পরম করুনাময় আল্লাহর কাছে রহমাত কামনা করি। দোয়া চাই, যেন তিনি আমাদের সেই শক্তি দেন, সেই তৌফিক দেন যেন আমরা সংগ্রামের মধ্য দিয়ে জনগণকে সম্পৃক্ত করে এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি, মানুষের অধিকারগুলো প্রতিষ্ঠা করতে পারি।
এই ইফতারে তেজগাঁও রহমতে আলম ইসলামী মিশন এবং শান্তিনগর এতিমখানা ও মাদরাসার কয়েক শ’ শিশু শিক্ষার্থী অংশ নেন।
ওলামা-মাশায়েখদের মধ্যে বাংলাদেশ ইসলামিক বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাওলানা সাইয়েদ কামাল উদ্দিন জাফরী, রেসিডেন্সিয়াল কলেজ মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দীন, ‘স্পেস অব ইসলাম’-এর প্রেসিডেন্ট মাওলানা রেজোয়ানূর রহমান খান এই ইফতারে ছিলেন।
এ ছাড়া ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয়তাবাদী উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ও সদস্যসচিব নজরুল ইসলাম তালুকদার প্রমুখ নেতারা।
ওলামা-মাশায়েখ ও এতিম শিক্ষার্থীদের পাশে নিয়ে বিএনপি মহাসচিব ইফতার করেন।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল