২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ২ রোহিঙ্গা নিহত

-

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত একজনকে হাসপাতালে নেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ৪ ব্লকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানান, গতকাল মঙ্গলবার দুপুরে ১৫-১৬ জনের একদল মুখোশধারী সন্ত্রাসী তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এসে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা ওই ক্যাম্পের জি ৪ ব্লকের বাসিন্দা বাচা মিয়ার পুত্র মোহাম্মদ রফিককে লক্ষ্য করে তার ঘরের সামনে গুলি চালায়। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়। সন্ত্রাসীরা একই ব্লকের বাসিন্দা মাহমুদ হাসানের পুত্র মোহাম্মদ রফিক ও মোহাম্মদ হোসেনের পুত্র মোহাম্মদ ইয়াছিনকে গুলি করে। খবর পেয়ে এপিবিএন পুলিশ ও উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ ঘটনাস্থলে নিহত রফিকের লাশ উদ্ধার করে এবং গুরুতর আহত অপর রোহিঙ্গা রফিক ও ইয়াছিনকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিককে মৃত ঘোষণা করেন। পরে গুরুতর আহত ইয়াসিনকে আশঙ্কাজনক অবস্থার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান আধিপত্য বিস্তারের ঘটনা নিয়ে একটি রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ গুলি চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
ঘটনার পরপরই এপিবিএন পুলিশের অতিরিক্ত ডিআইজি আমির জাফরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, এপিবিএন পুলিশের কয়েকটি টিম ভাগ হয়ে সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল