২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বেলজিয়ামের রানী তিন দিনের সফরে ঢাকায়

বেলজিয়ামের রানী মাথিল্ডেকে স্বাগত জানাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন -

তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন বেলজিয়ামের রানী মাথিল্ডে। জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক অ্যাডভোকেট হিসেবে তিনি এসেছেন। বেলজিয়ামের কোনো রানীর এটিই প্রথম বাংলাদেশ সফর।
গতকাল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানি মাথিল্ডেকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রী ড. আব্দুল মোমেন। এ সময় তথ্যমন্ত্রী হাসান মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ঢাকায় অবস্থানকালে বেলজিয়ামের রানী রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। স্পিকার শিরিন শারমিন চৌধুরী তার সম্মানে একটি নৈশভোজের আয়োজন করবেন।
রানী মাথিল্ডে গতকাল নারায়ণগঞ্জে একটি গার্মেন্ট কারখানা এবং ঢাকায় ইউনিসেফ পরিচালিত স্কুল পরিদর্শন করেছেন। আজ তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য কক্সবাজার যাবেন। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন, গৃহে নির্যাতনের বিরুদ্ধে নারীদের লড়াইকে সমর্থন দেয়া এবং তাদের মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতন করা রানী মাথিল্ডের বাংলাদেশ সফরের অন্যতম লক্ষ্য। জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায়ও তার আগ্রহ রয়েছে। বন্যা সংক্রান্ত প্রকল্প পরিদর্শনের জন্য তিনি খুলনা যাবেন। রানী মাথিল্ডে বুধবার ঢাকা ছেড়ে যাবেন।


আরো সংবাদ



premium cement