২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছিনতাইয়ের সময় ঢাবির তিন শিক্ষার্থী আটক

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকিয়ে ছিনতাইয়ের সময় টহল পুলিশের হাতে ঢাবির তিন শিক্ষার্থী আটক হয়েছে।
গতকাল সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানা পুলিশ। গত শনিবার রাতে বুয়েট এলাকায় টহল পুলিশ ডিউটি করার সময় তাদের হাতেনাতে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।
গ্রেফতাররা হলেন- ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রাহাত রহমান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী সাদিক আহাম্মদ। তারা তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। ফজলে নাবিদ সাকিল ও সাদিক আহাম্মদ ঢাবির বিজয় একাত্তর হলের গণরুমে এবং রাহাত রহমান চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন। জানা যায়, ঘটনার সময় কাভার্ড ভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন ওই তিন শিক্ষার্থী। দাবিকৃত টাকা না পেয়ে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। পরে চালকের চিৎকারে শাহবাগ থানার একটি টহল টিম এগিয়ে এলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। এই সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে আটক করে। বর্তমানে তারা জেলহাজতে আছে।


ট্রাকচালক আবু তাহের জুয়েল জানান, রাত আড়াইটার দিকে আমার ছোট ভাই রাশেদসহ লালবাগ থেকে টঙ্গীর দিকে যাচ্ছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তার ওপর পৌঁছলে আসামিরা একটি লাল ও কালো রঙের মোটরসাইকেলে এসে গাড়ির গতিরোধ করে। পরে ট্রাকের সামনে তাদের মোটরসাইকেলটি রেখে আমাকে ও আমার ভাইকে গাড়ি থেকে নামতে বলেন।
তিনি জানান, তারা আমাদের হত্যার ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করে পকেটে থাকা ১৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেন। পরে চিৎকার দিলে তারা পালিয়ে যাওয়ার সময় শাহবাগ থানার টহল দলের এসআই ওমর ছানী নাঈম এসে তাদের আটক করেন। পরে পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে। এ ঘটনায় শাহবাগ থানায় ট্রাকচালক আবু তাহের জুয়েল বাদি হয়ে তাদের বিরুদ্ধে একটি দস্যুতার মামলা করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে গ্রেফতার দেখিয়েছে। আইনশৃঙ্খলাবাহিনী ও আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।


আরো সংবাদ



premium cement