২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেয়া হবে না : কাদের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -


রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আজ সমাবেশ করবে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশটি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে হওয়ার কথা ছিল। সমাবেশের স্থান পরিবর্তনে কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির যৌথসভার শুরুতে সভাপতির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না। আমরাও করব না। শুক্রবার মহানগর আওয়ামী লীগের সমাবেশ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ছিল। তাদেরকে বলে দিয়েছি তারা যেন নাট্যমঞ্চে করে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি সঙ্ঘাতের উসকানি দিচ্ছে, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তি মাঠে নামিয়েছে। আগুন সন্ত্রাসে নেমেছে। লাশ ফেলার দুরভিসন্ধি তারা বুধবার কার্যকর করেছে। আগুন সন্ত্রাস, পুলিশের ওপর আক্রমণ শুরু হয়ে গেছে। আমরা যেটা আশঙ্কা করেছিলাম সেটিই হচ্ছে।


ওবায়দুল কাদের বলেন, আমরা যদি জনগণের কথা ভেবে আমাদের সমাবেশের স্থান পরিবর্তন করতে পারি, তাহলে বিএনপি কেন অনড় অবস্থানে আছে? বিশৃঙ্খলা করবে, সরকার পতন ঘটাবে ওই সব দুরভিসন্ধি আমরা জেনে গেছি। তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা আজ থেকে সতর্ক অবস্থানে পাহারায় থাকবেন। আক্রমণ আমরা করব না, আক্রমণকারী হবো না; কিন্তু আক্রমণের উসকানি দিলে সমুচিত জবাব দেয়া হবে, যদিও তারা আক্রমণ শুরু করে দিয়েছে। তিনি বলেন, আমাদের যেন কোনো দুর্নাম না হয়। আক্রমণকারী হিসেবে শুরু তারা করেছে, আমরাও দেখব।
সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন ও সাখাওয়াত হোসেন শফিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, দফতর সম্পাদক বিপ্লব বড়–য়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


কুমিল্লা প্রতিনিধি জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিসেম্বর মাস, বিজয়ের মাস। ডিসেম্বরে খেলা হবে। বিশ্বকাপে সামনে কোয়ার্টার ফাইনাল। সেখানে ব্রাজিল খেলবে, আর্জেন্টিনাও খেলবে। বাংলাদেশেও খেলা হবে। সবাই প্রস্তুত আছেন? রাজনীতির মাঠেও খেলা হবে। খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, লুটপাট, নাশকতার বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার বাগমারা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হকের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ বক্তা ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ ছাড়াও দলের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আবদুস সবুর, সুজীত রায় নন্দি, কুমিল্লার স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাসেম খান, নাসিমুল আলম চৌধুরী নজরুল, আওয়ামী লীগ নেতা সাজ্জাদ হোসেন বক্তব্য রাখেন।


আবার সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মো: মুজিবুল হক
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আবার সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও সাধারণ সম্পাদক করা হয় সাবেক রেলমন্ত্রী মো: মুজিবুল হককে। বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার বাগমারা উচ্চবিদ্যালয়ে আয়োজিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করেন।
সূত্র জানায়, ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সদর দক্ষিণ উপজেলার লালমাই সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। সেখানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও সাবেক রেলমন্ত্রী মো: মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

 


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল