০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

বেলজিয়ামকে হারাতে আত্মবিশ্বাসী ক্রোয়েশিয়ান কোচ

-

কাতার বিশ্বকাপের আরেকটি হাই ভোল্টেজ ম্যাচ আজ আহমেদ বিন আলী স্টেডিয়ামে। মুখোমুখি গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া এবং তৃতীয় হওয়া দল বেলজিয়াম। নক আউডে যেতে এই ম্যাচের লড়াইয়ে যেকোনো একটি দলকে গ্রুপ পর্বেই বিদায় দিতে হতে পারে। ‘এফ’ গ্রুপের এই ম্যাচে আজ ড্র দারকার ক্রোয়েটদের। অন্য দিকে বেলজিয়ামকে জিততেই হবে। হারলেই বিদায়। তবে ক্রোয়েশিয়ান কোচ জ্লাতকো দালিচ কোনোভাবেই অন্য কোনো রেজাল্ট চিন্তা করছেন না জয়ে ছাড়া। কাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে গত বিশ্বকাপ থেকে দলের সাথে থাকা এই কোচ বলেন, আমরা কেন জয়ের চিন্তা করব না। আমাদের পূর্ণ শক্তি আছে বেলজিয়ামকে হারানোর। চাপে তো আমরা নই। আছে প্রতিপক্ষরা।


তবে ম্যাচটি উপভোগ করতে চান কোচ দালিচ। জানান, ‘আমি আমার দলের খেলোয়াড়দের যোগ্যতা এবং সামর্থ্য সম্পর্কে অবগত। আমরা তাই এই ম্যাচে সর্বোচ্চটা দিয়েই জয় পেতে চাই। তা পুরোপুরি দেশের জন্যই। জয়ে প্রমাণ করতেও চাই আমরা বিশ্বের অন্যতম সেরা দল।’ কোচ অবশ্য স্বীকার করলেন বেলজিয়াম অনেক কঠিন প্রতিপক্ষ। তার মতে, অবশ্যই টাফ একটি ম্যাচ হবে আমাদের। তবে গত দুই ম্যাচে আমি বেলজিয়াম দলের দুর্বলতা দেখেছি। তা কাজে লাগিয়েই জিততে চাই। আমরা কোনোভাবেই এক পয়েন্টের জন্য মাঠে নামব না।


দলের ফুটবলার কোভোসিচ উল্লেখ করেন, আমরা কানাডার বিপক্ষে যে খেলা উপহার দিয়েছি সেটিই প্রদর্শন করতে চাই বেলজিয়ামের বিপক্ষে।
এ দিকে বেলজিয়ামের কোচ মার্টিনেজও আশাবাদী আজ জিতে পরের রাউন্ডে যেতে। জানান, ‘আমার পূর্ণ আস্থা আছে দলের ওপর। তারা পারবে আজ কাক্সিক্ষত জয় তুলে আনতে।’

 

 


আরো সংবাদ


premium cement