১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি বৈশ্বিক সঙ্কট নিয়ে মিথ্যাচার করছে : কাদের

-

বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে বৈশ্বিক সঙ্কট নিয়ে মিথ্যাচার করছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সমস্যা সৃষ্টি করেছে বড় বড় দেশগুলো। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সারাবিশ্বে জ্বালানি তেল ও বিদ্যুৎ সঙ্কট দেখা দিয়েছে। এরা নিজেরা নিজেদের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারে না। কিন্তু বিএনপি আজ ক্ষমতায় থাকলে দেশের কী হতো? তারা কি সামাল দিতে পারতেন? দেশ কি ভালো থাকত? বৈশ্বিক সঙ্কট শুধু বাংলাদেশের একার নয়, পুরো বিশ্বে। বিএনপি এ নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে মিথ্যাচার করছে।
গতকাল বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিশ্বের এই অবস্থায় বাংলাদেশ যখন বিপদে, শেখ হাসিনা তখন পরিস্থিতি দারুণভাবে সামাল দিচ্ছেন। বর্তমানে দেশের সমস্যা আওয়ামী লীগের সৃষ্টি নয়, এটা বৈশ্বিক সঙ্কট। তিনি আরো বলেন, ’৭৫-এর পরে বাংলাদেশে সবচেয়ে সৎ, যোগ্য ও সাহসী নেতার নাম শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা নিজের ভাগ্য ও সুখের জন্য রাজনীতি করেন না, শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন বাস্তবায়নের জন্য।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, যতই বিষোদগার করেন না কেন, যত দিন বাংলায় পাখিরা গান গাইবে, নদীর কলতান থাকবে, তত দিন বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনা থাকবেন। একজনকে বাঙালির স্বাধীনতার জন্য, আরেকজনকে বাঙালির মুক্তির জন্য বিধাতা পাঠিয়েছেন। বঙ্গবন্ধু পরিবারের সততার কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অনেকেই জানেন না, শেখ রেহেনার নিজের গাড়ি নেই। লন্ডন শহরে বাসে চড়ে যাতায়াত করেন। সামান্য চাকরি করে খান লন্ডনে।
যুবলীগের কার্যক্রমে শেখ হাসিনা খুশি- এ কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যুবলীগ সংস্কৃতিকে রাজনীতির মিশেলে দারুণ অনুষ্ঠানসূচি আয়োজন করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে যুবলীগ প্রতিনিয়তই বিক্ষোভ মিছিল করেছে।
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাস ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী।

 


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল