১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভোট ডাকাতি করতেই ইভিএম কেনার পাঁয়তারা : ড. মোশাররফ

-

ভোট ডাকাতি করতেই সরকার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ড. মোশাররফ বলেন, যে দেশের মানুষ নিজের হাতে ভোট দিতে পছন্দ করে সেখানে জোর করে জনগণকে ইভিএম মেশিন দেখানো হচ্ছে কেন? ২০১৮ সালে দিনের ভোট রাতে করেছে। ওই ডাকাতি তো আর করা যাবে না। সে জন্য এবার ইভিএম দিয়ে ডাকাতি করার জন্য তারা প্রস্তুতি নিচ্ছে।
এ অবস্থা থেকে উত্তরণের সরকারের পরিবর্তনই একমাত্র পথ উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, এরা যদি ক্ষমতায় থাকে তাহলে বাংলাদেশ যে অর্থনৈতিক ধ্বংসস্তূপের দিকে যাচ্ছে- এটা রক্ষা হবে না। তাই এর থেকে রক্ষা পেতে হলে এই সরকারের হাত থেকে জনগণকে রক্ষা করতে হবে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মরহুম আ স ম হান্নান শাহের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আ স ম হান্নান শাহ স্মৃতি সংসদ’ এ আলোচনা সভার আয়োজন করে। সভায় শুরুতে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত হয়।
ড. মোশাররফ বলেন, মরহুম হান্নান শাহের সাহসী জীবন ও দেশাত্মবোধ থেকে শিক্ষা নিয়ে আমাদের এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা সবাই মিলে সামনের দিকে অগ্রসর হই।
১১/১-এর সময়ে আ স ম হান্নান শাহের সাহসী ভূমিকার কথা তুলে ধরেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আজকে দেখুন এই স্বৈরাচার সরকারকে হটাতে গণমানুষ কিভাবে বিএনপির পতাকাতলে যুক্ত হচ্ছেন। যারা পুলিশের গুলিতে নিহত হচ্ছে তারা কারা? ইজিবাইক ড্রাইভার, মেকানিক, খেটে খাওয়া মানুষজন তারা সমবেত হচ্ছে বিএনপির সভা-সমাবেশগুলোতে। বাংলাদেশের পতাকার ছোট লাঠি নিয়ে তারা আসছে, সেই লাঠি এখন লম্বা হতে হবে।গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও কালিয়াকৈর পৌরমেয়র মজিবুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, হুমায়ুন কবির খান, ডা: রফিকুল ইসলাম, কৃষক দলের শহীদুল ইসলাম বাবুল, গাজীপুরের কাজী সাইয়েদুল আলম বাবুল, ওমর ফারুক শাফিন, ডা: শফিকুল ইসলাম, আ ন ম খলিলুর রহমান ইব্রাহিম, ইশরাক সিদ্দিকী, আজিজুর রহমান পেয়ারা, সাংবাদিক রাশেদুল হক এবং মরহুম হান্নান শাহের ছেলে গাজীপুর জেলার সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ



premium cement