২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জ্বালানির মূল্যবৃদ্ধির ব্যাখ্যা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

- প্রধানমন্ত্রী -

জ্বালানির বিশাল মূল্যবৃদ্ধির পেছনে কারণ জনগণের কাছে পুনর্ব্যক্ত করতে জ্বালানি বিভাগকে নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক থেকে এই নির্দেশনা দেয়া হয়। বৈঠকে তিনি গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে যোগ দেন। মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা বাংলাদেশ সচিবালয় থেকে যুক্ত ছিলেন।
প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, জ্বালানি মন্ত্রণালয় বা বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) জ্বালানি মূল্য সম্পর্কে বিস্তারিত গণমাধ্যমকে কী জানিয়েছে সে বিষয়ে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।
বিপিসি চেয়ারম্যান ইতোমধ্যে সাম্প্র্রতিক এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি সম্পর্কে বিস্তারিত কথা বলেছেন উল্লেখ করে তিনি জানান, ‘জ্বালানি মন্ত্রণালয়কে এটি নিয়ে আবার (মিডিয়ায়) ব্রিফ করতে বলা হয়েছে।’
সরকার বৃদ্ধি সংশোধন করবে কি না জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তারা (মন্ত্রণালয় বা বিপিসি) সব কিছু স্পষ্ট করবে।’ গত সপ্তাহে বৈশ্বিক উচ্চ আমদানি ব্যয়ের জন্য রাষ্ট্র পরিচালিত পেট্রোলিয়াম সংস্থার লোকসানের কারণ দেখিয়ে সরকার জ্বালানি মূল্য ৫১ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে।
বিতর্কিত এই পদক্ষেপ সারা দেশে জনগণের মাঝে ক্ষোভ ও প্রতিবাদের জন্ম দিয়েছে।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল