০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

জ্বালানির মূল্যবৃদ্ধির ব্যাখ্যা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

- প্রধানমন্ত্রী -

জ্বালানির বিশাল মূল্যবৃদ্ধির পেছনে কারণ জনগণের কাছে পুনর্ব্যক্ত করতে জ্বালানি বিভাগকে নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক থেকে এই নির্দেশনা দেয়া হয়। বৈঠকে তিনি গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে যোগ দেন। মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা বাংলাদেশ সচিবালয় থেকে যুক্ত ছিলেন।
প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, জ্বালানি মন্ত্রণালয় বা বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) জ্বালানি মূল্য সম্পর্কে বিস্তারিত গণমাধ্যমকে কী জানিয়েছে সে বিষয়ে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে।
বিপিসি চেয়ারম্যান ইতোমধ্যে সাম্প্র্রতিক এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি সম্পর্কে বিস্তারিত কথা বলেছেন উল্লেখ করে তিনি জানান, ‘জ্বালানি মন্ত্রণালয়কে এটি নিয়ে আবার (মিডিয়ায়) ব্রিফ করতে বলা হয়েছে।’
সরকার বৃদ্ধি সংশোধন করবে কি না জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তারা (মন্ত্রণালয় বা বিপিসি) সব কিছু স্পষ্ট করবে।’ গত সপ্তাহে বৈশ্বিক উচ্চ আমদানি ব্যয়ের জন্য রাষ্ট্র পরিচালিত পেট্রোলিয়াম সংস্থার লোকসানের কারণ দেখিয়ে সরকার জ্বালানি মূল্য ৫১ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে।
বিতর্কিত এই পদক্ষেপ সারা দেশে জনগণের মাঝে ক্ষোভ ও প্রতিবাদের জন্ম দিয়েছে।

 


আরো সংবাদ


premium cement
এবার জাতীয় পার্টির আরেক উপদেষ্টাকে অব্যাহতি ইয়েমেনে যুদ্ধবিরতি ভেঙে পড়ার উপক্রম হয়েছে : আনসারুল্লাহ মিঠাপুকুরে দ্বিতল বাসের চাকায় পিষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত চুয়াডাঙ্গায় বৃদ্ধকে শ্বাসরোধে ও কুপিয়ে হত্যা কুবিতে ছাত্রলীগের মহড়ায় সিলগালা হল, স্থগিত পরীক্ষা সাতক্ষীরায় পুলিশের অভিযানে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেফতার ১ দাম কমলো এলপিজির মানবতাবিরোধী সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে : সেলিম উদ্দিন দামুড়হুদায় শতবর্ষী বৃদ্ধকে শ্বাসরোধ করে ও কুপিয়ে হত্যা ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে জিএম কাদেরের সাক্ষাৎ সংখ্যালঘুদের ওপর হামলাকারীরা কোনো দলের নয়, তারা দুর্বৃত্ত : কাদের

সকল