২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কক্সবাজারের সার্ভেয়ার শাহজালালে ২০ লাখ টাকাসহ আটক

-

কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০ লাখ টাকাসহ আটক হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় এয়ারপোর্টে স্ক্যানে টাকা ধরা পড়ায় তাকে আটক করা হয়। জব্দকৃত টাকার উৎস তিনি জানাতে না পারায় পরে তাকে দুদকের কাছে হস্তান্তর করা হয় বলে বিমানবন্দর সূত্র জানায়। তবে এ ব্যাপারে দুদকের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এ প্রসঙ্গে জানতে চাইলে দুদক কক্সবাজার কার্যালয়ের এক সহকারী পরিচালক বলেন, এ রকম একটি সংবাদ শুনেছি। তবে বিস্তারিত জানি না।
বিমানবন্দর সূত্র জানায়, কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে ঢাকা বিমানবন্দর থেকে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস সম্পর্কে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। এ কারণে তাকে দুদকের কাছে হস্তান্তর করা হয়েছে।
সূত্র মতে, সার্ভেয়ার আতিকুর রহমান শুক্রবার সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ ইউএস-বাংলার একটি ফ্লাইটে কক্সবাজার থেকে ঢাকা আসেন। তবে অপর একটি সূত্র জানায়, আটকের পর সার্ভেয়ার আতিকুর রহমানকে কক্সবাজার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে জেলা প্রশাসন থেকে থানায় একটি ডায়েরি করা হয়েছে। রাত পৌনে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে থানায়ই রাখা হয়েছে।
কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে অনেক সার্ভেয়ার। কাজ করতে গিয়ে সার্ভেয়ার আতিকসহ অন্যরা জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন। কিছু ক্ষেত্রে সরাসরি এবং কিছু ক্ষেত্রে দালালের মাধ্যমে এসব টাকা আদায় করেন বলে প্রচার রয়েছে।


আরো সংবাদ



premium cement