০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

ইসরাইলে ফের পতনের শঙ্কায় সরকার

-

ইসরাইলের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের সহিংস দমন অভিযানের প্রতিবাদে বেনেতের নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট থেকে বামপন্থী মেরেতজ পার্টির সংসদ সদস্য গবাইদা রিনাউয়ি জোয়াবি পদত্যাগ করার এক দিন পর দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেত এ উদ্বেগ প্রকাশ করেন। এ নিয়ে গত দুই মাসেরও কম সময়ের মধ্যে বেনেত-লাপিদের নেতৃত্বাধীন জোট সরকার থেকে দ্বিতীয় সংসদ সদস্য পদত্যাগ করলেন। পার্স টুডে।
নাফতালি বেনেত টুইটারে এক বিবৃতিতে বলেছেন, একটি আপদকালীন সরকার গঠন ছিল একটি কঠিন কাজ কিন্তু দেশের ভবিষ্যৎ এখন বিপদের মুখে রয়েছে। আমাদেরকে জনগণের মধ্যে ঐক্য বজায় রাখতে হবে কারণ আমাদের আর কোনো দেশ নেই। ইসরাইলি প্রধানমন্ত্রী এ মন্তব্য করলেন। জোয়াবির পদত্যাগের ফলে প্রধানমন্ত্রী বেনেত ও পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদের নেতৃত্বাধীন ভঙ্গুর সরকার নেসেটে সংখ্যারিষ্ঠতা হারিয়েছে।
জোয়াবি তার পদত্যাগের কারণ হিসেবে আল-আকসা মসজিদে ইসরাইলি সেনাদের হামলা, অধিকৃত পশ্চিমতীরে বলপূর্বক ফিলিস্তিনি ভূমি অধিগ্রহণ এবং ফিলিস্তিনিদের ঘরবাড়ি গুঁড়িয়ে দেয়াকে তার পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন। এই আরব নারী সংসদ সদস্য বলেন, ‘আমি এমন একটি জোট সরকারকে সমর্থন দিয়ে যেতে পারি না যেটি আমার সমাজের মানুষকে অত্যন্ত অপমানজনক উপায়ে লাঞ্ছিত করে।’


আরো সংবাদ


premium cement