১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চাকরির প্রলোভনে লাখ লাখ টাকা আত্মসাৎ

ভুয়া মেজর গ্রেফতার
-

সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জসিম উদ্দিন নামে এক প্রতারককে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করেছে র্যাব। বৃহস্পতিবার রাতে র্যাব-১ এর একটি দল সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করেছে। র্যাব-১ এর সহকারী পরিচালক নোমান আহমদ জানান, বিগত পাঁচ-ছয় মাস আগে ভুক্তভোগী জিসান আলীর সাথে প্রতারক জসিম উদ্দিনের পরিচয় হয়। জসিম নিজেকে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে লোকজনকে চাকরি দিতে পারবে বলে প্রলোভন দেখায়। এ ছাড়া ভুক্তভোগীকে সেনাবাহিনীর ইলেকট্রিকম্যান পদে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে দুই লাখ টাকা দাবি করে। গত বছরের ২৪ নভেম্বর চাকরির জন্য মৌখিক চুক্তিতে জসিমকে দুই লাখ টাকা দেন ভুক্তভোগী। চলতি মাসের ১২ তারিখে চাকরিতে যোগদানের নিয়োগপত্র দেয়া হবে বলে জানায়।
ভিকটিম ১১ জানুয়ারি জসিমের সাথে যোগাযোগ করলে বিভিন্ন জটিলতার কারণে নিয়োগপত্র দিতে পারবে না বলে জানায়। ভুক্তভোগীকে ২০ জানুয়ারি আবার যোগাযোগ করতে বলে। এর পর থেকে জসিম নানা অজুহাত দেখাতে থাকে। পরে ভিকটিম টাকা ফেরত চাইলে জসিম ভয়ভীতি দেখায়।
প্রতারণার বিষয়টি বুঝতে পেরে র্যাব-১ এর কাছে একটি অভিযোগ করে আইনগত সহায়তা চান ভুক্তভোগী জিসান। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতারক চক্রটিকে আইনের আওতায় আনতে র্যাব-১ ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বাড়িয়ে রাজধানীর বনানী পুলিশ ফাঁড়ির উত্তর পাশে বাস কাউন্টারের সামনে থেকে জসিম উদ্দিনকে (২৯) গ্রেফতার করে। তার বাড়ি বগুড়ায়। আটকের সময় তার কাছ থেকে সেনাবাহিনীর লোগো সংবলিত ১৯টি ফাইল কভার ও পাঁচটি প্লাস্টিকের ফাইল কভার উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জসিম র্যাবকে জানায়, সে একটি সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তার সহযোগীদের সাথে যোগসাজশে দীর্ঘ দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষের বেকারত্বের সুযোগ নিয়ে তাদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তারা।

 


আরো সংবাদ



premium cement