২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
আরো ৮ জন হাসপাতালে

শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাতে ঢাকা আসবে না শাবি শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মশাল মিছিল: নয়া দিগন্ত -

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনকারী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে সিলেটে এসে তাদের সাথে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। অথবা ভিডিও কলে শিক্ষামন্ত্রী- তাদের সাথে আলোচনা করতে পারেন- এমনটাই বলছেন আন্দোলনকারীরা।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলনরতদের পক্ষ থেকে শাহরিয়ার আবেদিন নামের এক শিক্ষার্থী নয়া দিগন্তকে বলেন, ‘আন্দোলনকারীদের সিলেটে এভাবে ফেলে তাদের পক্ষে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। এর আগে শুক্রবার বেলা ৩টায় আন্দোলনকারীরা তাদের একটি প্রতিনিধি দল ঢাকায় পাঠানোর কথা বললেও আড়াই ঘণ্টার ব্যবধানে মত পাল্টেছে তারা।
শাহরিয়ার আবেদিন জানান, শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাবে ঢাকা যেতে রাজি হয়েছিলেন। এক ঘণ্টা সময় চেয়েছিলেন তাদের মধ্য থেকে কারা যাবে সেটি সিদ্ধান্ত নিতে। তবে পরে অন্যদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়।
তিনি আরো বলেন, এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। তাদের এই সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীর পক্ষে আলোচনার প্রস্তাব নিয়ে যাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকে জানানো হয়েছে। তিনি মন্ত্রীর সাথে আলোচনা করে শিক্ষার্থীদের জানাবেন।
জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের মাধ্যমে শিক্ষামন্ত্রীর সাথে ফোনে কথা বলেন অন্দোলনরত শিক্ষার্থীরা। আলাপকালে শিক্ষামন্ত্রী সমস্যা সমাধানে তাদের সাথে আলোচনায় বসার প্রস্তাব দিলে তাতে সাড়া দেন তারা।
আরো ৮ শিক্ষার্থী হাসপাতালে : ভিসির পদত্যাগ দাবিতে গত বুধবার থেকে আমরণ অনশন শুরু করেছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী। শুক্রবার দুপুর পর্যন্ত অসুস্থ অবস্থায় তাদের ৯ জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাবা হার্ট অ্যাটাক করায় একজন বাড়ি চলে গেছেন। এখন ভিসির বাসভবনের সামনে অনশনে আছেন ১৪ জন। তাদেরও শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। আটজনের শরীরে স্যালাইন লাগানো রয়েছে। আগের দিনের চেয়ে শুক্রবার সিলেটে শীত আরো বেড়েছে। বেলা সাড়ে ১১টায় শাবি ক্যাম্পাসে কুয়াশা পড়তে দেখা গেছে।
এ দিকে অনশনরত শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিচ্ছে ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের একটি দল। এই দলের সদস্য নাজমুল ইসলাম বলেন, শীতেই বেশি কাতর হয়েছেন অনশনকারীরা। তাদের অনেকের শ্বাসকষ্ট দেখা দিয়েছে। জ্বরও আসছে। এ ছাড়া পানিশূন্যতা দেখা দিয়েছে।
মধ্যরাতে শিক্ষার্থীদের মশাল মিছিল : ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার মধ্যরাতে ক্যাম্পাসে মশাল মিছিল করেছেন। মিছিলে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।
মিছিলটি ভিসির বাসভবনের সামনে থেকে শুরু হয়ে চেতনা একাত্তর হয়ে আবার ভিসির বাসভবনের সামনে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা ভিসির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগানে মধ্যরাতে প্রকম্পিত হয়ে ওঠে ক্যাম্পাস।

 


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন

সকল