১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
আরো ৮ জন হাসপাতালে

শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাতে ঢাকা আসবে না শাবি শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মশাল মিছিল: নয়া দিগন্ত -

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনকারী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে সিলেটে এসে তাদের সাথে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। অথবা ভিডিও কলে শিক্ষামন্ত্রী- তাদের সাথে আলোচনা করতে পারেন- এমনটাই বলছেন আন্দোলনকারীরা।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলনরতদের পক্ষ থেকে শাহরিয়ার আবেদিন নামের এক শিক্ষার্থী নয়া দিগন্তকে বলেন, ‘আন্দোলনকারীদের সিলেটে এভাবে ফেলে তাদের পক্ষে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। এর আগে শুক্রবার বেলা ৩টায় আন্দোলনকারীরা তাদের একটি প্রতিনিধি দল ঢাকায় পাঠানোর কথা বললেও আড়াই ঘণ্টার ব্যবধানে মত পাল্টেছে তারা।
শাহরিয়ার আবেদিন জানান, শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাবে ঢাকা যেতে রাজি হয়েছিলেন। এক ঘণ্টা সময় চেয়েছিলেন তাদের মধ্য থেকে কারা যাবে সেটি সিদ্ধান্ত নিতে। তবে পরে অন্যদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়।
তিনি আরো বলেন, এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। তাদের এই সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীর পক্ষে আলোচনার প্রস্তাব নিয়ে যাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকে জানানো হয়েছে। তিনি মন্ত্রীর সাথে আলোচনা করে শিক্ষার্থীদের জানাবেন।
জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের মাধ্যমে শিক্ষামন্ত্রীর সাথে ফোনে কথা বলেন অন্দোলনরত শিক্ষার্থীরা। আলাপকালে শিক্ষামন্ত্রী সমস্যা সমাধানে তাদের সাথে আলোচনায় বসার প্রস্তাব দিলে তাতে সাড়া দেন তারা।
আরো ৮ শিক্ষার্থী হাসপাতালে : ভিসির পদত্যাগ দাবিতে গত বুধবার থেকে আমরণ অনশন শুরু করেছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী। শুক্রবার দুপুর পর্যন্ত অসুস্থ অবস্থায় তাদের ৯ জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাবা হার্ট অ্যাটাক করায় একজন বাড়ি চলে গেছেন। এখন ভিসির বাসভবনের সামনে অনশনে আছেন ১৪ জন। তাদেরও শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। আটজনের শরীরে স্যালাইন লাগানো রয়েছে। আগের দিনের চেয়ে শুক্রবার সিলেটে শীত আরো বেড়েছে। বেলা সাড়ে ১১টায় শাবি ক্যাম্পাসে কুয়াশা পড়তে দেখা গেছে।
এ দিকে অনশনরত শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিচ্ছে ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের একটি দল। এই দলের সদস্য নাজমুল ইসলাম বলেন, শীতেই বেশি কাতর হয়েছেন অনশনকারীরা। তাদের অনেকের শ্বাসকষ্ট দেখা দিয়েছে। জ্বরও আসছে। এ ছাড়া পানিশূন্যতা দেখা দিয়েছে।
মধ্যরাতে শিক্ষার্থীদের মশাল মিছিল : ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার মধ্যরাতে ক্যাম্পাসে মশাল মিছিল করেছেন। মিছিলে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।
মিছিলটি ভিসির বাসভবনের সামনে থেকে শুরু হয়ে চেতনা একাত্তর হয়ে আবার ভিসির বাসভবনের সামনে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা ভিসির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগানে মধ্যরাতে প্রকম্পিত হয়ে ওঠে ক্যাম্পাস।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল