১৯ জানুয়ারি ২০২২
`

করোনায় মৃত্যু ৩ শনাক্ত ২০৫

-

করোনা আক্রান্ত হয়ে গতকাল মৃত্যু এবং শনাক্ত দুটোই বেড়েছে। শনিবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ২০৫ জন। স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
তবে শনাক্ত এবং মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত রোগীর হার। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক তিন শতাংশ, গতকাল রোগী শনাক্তের হার ছিল এক দশমিক ১৫ শতাংশ।
গতকাল করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৭৮ জন আর নতুন শনাক্ত হওয়া ২০৫ জনকে নিয়ে দেশে করোনা আক্রান্ত এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।
অধিদফতর জানাচ্ছে, গতকাল করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৫২৫টি, আর পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৮১১টি।
দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি আট লাখ ৫২ হাজার ৫৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৫৭ হাজার ৬৪০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ৯৪ হাজার ৪১৮টি।
দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।
গতকাল মারা যাওয়া তিনজনের মধ্যে পুরুষ দুইজন আর নারী একজন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০৩ জন আর নারী ১০ হাজার ৭৫ জন। এর মধ্যে বয়স বিবেচনায় ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন। এদের মধ্যে ঢাকা বিভাগের দুইজন আর চট্টগ্রাম বিভাগের একজন। তিনজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।


আরো সংবাদ


premium cement