১১ আগস্ট ২০২২
`

আশ্বাস নয়, ৯ দফা দাবির বাস্তবায়ন চায় শিক্ষার্থীরা

-

সরকারের আশ্বাসের বানী আর শুনতে চায় না নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এবার তারা সব আশ্বাসের বাস্তবায়নের দাবি জানিয়েছে। গতকাল রোববার রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় নটর ডেম কলেজ শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ, নিরাপদ সড়ক ও হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা এসব কথা বলেন। তারা বলেন, আর কোনো আশ্বাস নয়, কোনো বিশ্বাসও নয়। এবার আমরা নিরাপদ সড়কের দাবির বাস্তবায়ন দেখতে চাই।
গতকাল বেলা ১১টায় ধানমন্ডি-২৭ এলাকায় সড়ক অবরোধ করেন মোহাম্মদপুর, লালমাটিয়া ও ধানমন্ডি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দুপুর পৌঁনে ৩টার দিকে সড়ক ছাড়লেও একই দাবিতে আজ সোমবার আবারো সড়কে নামার ঘোষণা দিয়েছে তারা। গতকাল ধানমন্ডি এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশ সদস্যের সাথে সড়ক-শৃঙ্খলায় নেমে নেমে রাস্তার এক পাশ আটকে রেখে আরেক পাশে যান চলাচলের সুযোগ করে দেন। এই সময় যানবাহন ধরে ধরে কাগজপত্র দেখতে চান শিক্ষার্থীরা।
চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকলে পুলিশ সার্জেন্ট ডেকে মামলার তোড়জোড় করতে দেখা যায় শিক্ষার্থীদের। এ সময় বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ, সাংবাদিক এমনকি মোটরসাইকেল নিয়ে বের হওয়া শিক্ষার্থীকেও ছাড়েননি আন্দোলনকারী শিক্ষার্থীরা। লাইসেন্স না থাকলেই মামলা করতে হচ্ছিল ট্রাফিক সার্জেন্টকে। এ দিকে রাস্তায় অবস্থানের কারণে মিরপুর-নিউ মার্কেটগামী সড়কে যান চলাচল সীমিত করা হয়। মানিক মিয়া এভিনিউ মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের গাড়ি ডাইভারশন করতে দেখা যায়।
শিক্ষার্থীরা বলেন, আমরাও ক্লাস-পরীক্ষা বাদ দিয়ে সড়কে থাকতে চাই না। কিন্তু যখন লাইসেন্স নেই এমন কারো হাতে গাড়ির স্টিয়ারিং থাকে, সেই গাড়ির চাপায় ছাত্র মারা যায়, তখন কোনো আশ্বাসেই আমরা আশ্বস্ত হতে পারি না। তাই সড়কে আসা। এবার আশ্বাস নয়, নিরাপদ সড়কের দাবির বাস্তবায়ন দেখতে চাই আমরা।


আরো সংবাদ


premium cement