২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
নয়াপল্টনে সংঘর্ষ

বিএনপির ২ হাজার জনের বিরুদ্ধে মামলা কারাগারে ৫০

-

রাজধানীর নয়াপল্টন এলাকায় মিছিলের সময় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় বিএনপির দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে আটক ৫০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল গ্রেফতারকৃত ৫০ জনের মধ্যে ১৫ জনের রিমান্ড আবেদন করে সবাইকে আদালতে তোলা হয়। কিন্তু শুনানি না হওয়ায় গ্রেফতারকৃত সবাইকে কারাগারে পাঠানো হয়েছে।
পল্টন মডেল থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেয়া এবং অবৈধ সমাবেশের অভিযোগে পুলিশ বাদি হয়ে মামলাটি করেছে। মামলায় এজাহারনামীয় আসামি ৯৭ জন। যাদের মধ্যে গ্রেফতারকৃত ৫০ জনের নাম রয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে দেড় থেকে দুই হাজার জনকে।
ওসি আরো বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে ১৫ জনের সাত দিনের রিমান্ড আবেদন করে সবাইকেই আদালতে পাঠানো হয়। কিন্তু শুনানি না হওয়ায় ৫০ জনকেই কারাগারে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে গত মঙ্গলবার নয়াপল্টনে প্রতিবাদ মিছিলে নামেন বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবের দিকে এগিয়ে যাওয়ার সময় কাকরাইল এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মিছিলে অংশগ্রহণকারীদের ইটপাটকেলের আঘাতে অন্তত ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। আর বিএনপির পক্ষ থেকে বলা হয়, পুলিশই তাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল