১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

-

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৮ জন, আগের দিন শুক্রবার ২৩২ জনের শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। আগের দিন মারা গিয়েছিল চারজন। শনাক্ত রোগী এবং মত্যুর সাথে গত ২৪ ঘণ্টায় বেড়েছে করোনায় রোগী শনাক্তের হারও। এ সময় রোগী শনাক্তের হার ১ দশমিক ৮৫ শতাংশ, শুক্রবার রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৪ জন, এ পর্যন্ত মোট ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন সুস্থ হয়েছেন।
স্বাস্থ্য অধিদফতরের দেয়া হিসাব মতে, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন, আর এ পর্যন্ত জন মারা গেছেন মোট ২৭ হাজার ৮১৪। গত ২৪ ঘণ্টায় মৃত ৯ জনের বয়স বিবেচনায় ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।
আর বিভাগ বিশ্লেষণে দেখা গেছে, তাদের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগের রয়েছেন দুইজন করে, আর সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন করে।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল